সিপাহীপাড়ায় জমে উঠেছে ঈদের কেনা কাটা

মাহবুব আলম জয় : ঈদ বাজার বলতেই আমাদের চোখের সামনে ভেসে উঠে পরিচিত দৃশ্য। শপিং মলগুলোতে নারী পুরুষের ভীড়, দরদাম, দোকানের কর্মচারীদের নাভিশ্বাস উঠার অবস্থা। সদরের প্রাণকেন্দ্র সিপাহীপাড়া শপিংমল থেকে শুরু করে ছোটখাট মার্কেটের দোকানগুলোতে জমে উঠেছে ঈদ বাজার । সারা মাস রোজা রাখার পর ঈদের আনন্দের বড় একটি অংশ জুড়ে থাকে কেনাকাটা। ধনী গরীব নির্বিশেষে ঈদ উপলক্ষে যে যার সামর্থ্যমত পরিবার পরিজনদের জন্য কেনা কাটা করে থাকে। ঈদকে ঘিরে প্রিয়জনদের জন্য কেনা কাটা করতে শুরু করেছে সবাই। সরেজমিনে সিপাহীপাড়া ঘুরে শপিং মলের বিপনী বিতানগুলোতে এমনই চিত্র দেখা গেছে।


হাজী সিরাজুল ইসলাম মার্কেট, মন্ডল প্লাজা,সুফিয়া প্লাজা,মোল্লা প্লাজা ও মুজিবুর রহমান মার্কেট সহ প্রতিটি বিপনীতে ঈদের কেনা কাটা জমে উঠেছে। পাঞ্জাবি,প্যান্ট শার্ট,টিশার্ট, সালোয়ার কামিজ সুজ সহ বিভিন্ন রকমের পোশাক কেনা বেচা হচ্ছে সাধ্যমত।

সিপাহীপাড়া মন্ডল প্লাজার হাবিবা ফ্যাশন হাউজের স্বত্ত্বাধিকারী মো: মোক্তার ও ফারুক বলেন, ঈদের বেচাকেনা জমে খুব ভাল হচ্ছে। আশা করছি শীঘ্রই বেচাকেনা আরোজমে উঠবে।

কাদামাটি ফ্যাশন হাউজের স্বত্ত্বাধিকারী আরিফুর রহমান অপু বলেন, সিপাহীপাড়া দোকানগুলো ঈদ বাজার জমে উঠেছে। তবে সামনে আরো ভাল কেনা বেচা হবে বলে আশাবাদী আমরা।

কিডস জোনের স্বত্ত্বাধিকারী মো: সোহেল বলেন, শিশুদের পোশাকের বেশ চাহিদা রয়েছে। বেচাকেনা আল্লাহর রহমতে খুব ভাল হচ্ছে।

সেঞ্চুরি টেইলার্সের স্বত্বাধিকারী মো: মোস্তফা আলম বলেন, ঈদের কেনা কাটা শুরু হওয়ায় আমাদের কাজের চাপ বেড়েছে। চাঁদরাত পর্যন্ত আমাদের কাজে অনেক ব্যস্ততা থাকবে।

হাজী সিরাজুল ইসলামের মার্কেটের ব্যবসায়ী মো: নিরব হাসান বলেন, বেচাকেনা আগের হয়ে অনেক ভাল হচ্ছে। ঈদের কেনাকাটা জমে উঠেছে।

Leave a Reply