মিরকাদিমের নুরপুর ঈদ আনন্দ উৎসব

উন্নয়ন, অগ্রগতির সাথে উৎসব, আনন্দ বজায় থাকবে-মেয়র
ভাস্করঃ ঈদ মানে আনন্দ-ঈদ মানে উৎসব, রমজানেরই রোজার শেষে এলো খুশীর ঈদ, সে ঈদ আনন্দে নরপুর যুব সমাজের উদ্দ্যেগে প্রতি বৎসরের ন্যায় এই ঈদুল ফিতরের দিনও নুরপুর পুকুরে অনুষ্ঠিত হলো ঈদ ওয়াটার পোলো প্রতিযোগিতা, প্রায় পঞ্চাস বৎসর যাবত প্রতি ঈদুল ফিতরের দিন অনুষ্ঠিত হয়ে আসছে এই ওয়াপার পোলো প্রতিযোগিতা। নুরপুর গ্রাম ছাড়াও আশপাশ গ্রামের ছেলে মেয়েরা খেলাটি উপভোগ করার পাশাপাশি ঈদের আনন্দে যোগ দিতে চলে আসেন, খেলাটি ঘিরে পুকুর পাড় মিলন মেলায় পরিনত হয়। ছোট খাটো ভাসমান দোকানের পসরা বসে। নানা রংয়ের বেলুন, খেলনা নিয়ে ঈদের নতুন জামার সাঁজে ছোট মনিরা আনন্দে মাতে, সকলের মাঝে বহে চলে ঈদের অনাবিল আনন্দ।

রাজিব মাদবরের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ ওয়াটার পোলো প্রতিযোগিতায প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন মিরকাদিম পৌর সভার মেয়র শহিদুল ইসলাম শাহীন, অনুষ্ঠানের বিশেষ অতিথি মিরকাদিম পৌর নাগরিক কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা কামালউদ্দিন আহাম্মেদ। আরো উপস্থিত থাকেন আঃ বাছিত লাভলু, রাকিব মাদবর, শাহ আলম মৃধা, মোতোয়াল্লী হাজি আঃ জব্বার, গোলাম ফারুক জমিদার, কামরুল ইসলাম জাহাঙ্গির, সৌরব আহাম্মে জনিসহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে পোঁর মেয়র শহিদুল ইসলাম শাহীন বলেন ঈদকে আরো আনন্দময় উৎসবমুখর করতে নুরপুর যুব সমাজের উদ্দ্যোগে ঈদ ওয়াটার পোলো খেলাটি আমাদের মাঝে বাড়তি আনন্দ বহে আনে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় মিরকাদিম পৌরসভা উন্নয়নের পথে এগিয়ে চলছে, আগামী কিছু দিনের মধ্যে অনেক উন্নয়নমুলক কাজ দৃশ্যমান হবে, যদিও কিছু লোক এই উন্নয়নকে বাঁধাগ্রস্থ্য করতে নানাধরনের পরিকল্পনা করছে, আমি দৃঢ়ভাবে বলতে চাই কোন অপশক্তি মিরকাদিমের এই ঊন্নয়নের গতিরোধ করতে পারবে না, মিরকাদিমবাসী যে কোন মুল্যে এই অপশক্তিকে প্রতিহত করবে।

কামাল উদ্দিন আহাম্মেদ বলেন মিরকাদিমের ঐতিয্য নুরপুর ঈদ ওয়াটার পোলো প্রতিযোগিতা, প্রায় পঞ্চাস বৎসর পুর্বে আমরা কয়েকজন যুবক উদ্দ্যোগী হয়ে ঈদুল ফিতরের দিন এই খেলাটি শুরু করি, সেই ধারাবাহিকতায় খেলাটি অনুষ্ঠিত হচ্ছে, আমি আশা করি প্রজম্মের পর প্রজম্ম ঈদের দিন এই খেলাটি অনুষ্ঠিত করার মাধ্যমে ধারাবাহিকতা বজায় রাখবেন।

বিজয়ী ও বিজিতদের মাঝে পুরুস্কার বিতরনের মধ্যদিয়ে নুরপুর ঈদ ওয়াটার পোলো প্রতিযোগিতা ও ঈদ মিলন মেলার সমাপ্তি ঘটে।

Leave a Reply