গজারিয়ায় ঝুঁকিপূর্ণ সেতুতে যান চলাচল অব্যাহত

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার লক্ষীপুরা খালের ওপর নির্মিত লক্ষীপুরা-হোগলাকান্দি সংযোগ সেতুটি ঝুঁকিপূর্ণ ঘোষণার পরও যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। ঝুঁকিপূর্ণ সেতুতে যেকোনো সময় দুর্ঘটনায় প্রাণহানির আশংকা করছেন স্থানীয়রা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রায় এক বছর আগে স্থানীয় প্রকৌশল কার্যালয় সেতুটি ঝুঁকিপূর্ণ ও যানবাহন চলাচলের অযোগ্য ঘোষণা করেছে। তারপরও থেমে নেই যান চলাচল।

গজারিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, সেতুটি ঝুঁকিপূর্ণ ঘোষণার পর প্রথমে দু’পাশে সাইনবোর্ড টানিয়ে সেতুতে যান চলাচল না করার ঘোষণা দেয়া হয়। যানবাহনের চালকরা রাতের আধারে সাইনবোর্ড খুলে ফেলে দেয়। একপর্যায়ে সেতুর দুই মাথায় আড়াআড়ি বাঁশ বেধে দেয়া হলে তাও ফেলে দেয়। সর্বশেষ সম্প্রতি দুই পাশে পায়ে হাটার জায়গা রেখে তিন ফুট উচু ইটের ওয়াল করা হয়েছিল যানবাহন চলাচলে বাধা দিতে তাও কে বা কারা রাতের অধারে ভেঙ্গে ফেলে।

স্থানীয় বাসিন্দা গজারিয়া উপজেলা আ‘লীগের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাহাবুল আলম শাহীন ক্ষোভের সঙ্গে বলেন, মানুষ যদি নিজের জীবনের নিরাপত্তা নিয়ে উদাসীন হয় কি করা যায়।

যানবাহন চালকের অসহযোগিতার কারণে স্থানীয় প্রশাসনের একাধিক পন্থা অবলম্বনের পরও ঝুঁকিপূর্ণ সেতুটিতে যান চলাচল প্রতিরোধ করা যাচ্ছে না।

প্রকৌশল কার্যালয় সূত্রে জানা যায়, শর্টকার্ট পথে ভবেরচর বাসষ্ট্যান্ড থেকে উপজেলা সদরে যাতায়াতের জন্য বিকল্প রাস্তা হিসেবে যানবাহন চালকরা সেতুটি ব্যবহার করে। ঝুঁকিপূর্ণ সেতুটির স্থলে নতুন সেতু নির্মাণের টেন্ডার প্রক্রিয়া শেষ পর্যায়ে।

অবজারভার

Leave a Reply