কণ্ঠশিল্পী শাম্মী আকতার বাবলী’র প্রথম অডিও এ্যালবাম “নীরব আশা”‘র মোড়ক উন্মোচন।

রাহমান মনি: জাপান প্রবাসীদের অতি পরিচিত এবং প্রিয় কণ্ঠশিল্পী শাম্মী আকতার বাবলী’র প্রথম অডিও এ্যালবাম “নীরব আশা”‘র মোড়ক উন্মোচিত করা হয়েছে।

৭ জুলাই ‘১৯ রোববার বাংলাদেশ কমিউনিটি, জাপান এর ব্যানারে টোকিওর কিতা সিটি হোকু তোপিয়ার স্কাই হল এ আয়োজিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সর্ব স্তরের প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে শেষ পর্যন্ত প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়।

মোস্তাফিজুর রহমান জনি’র সূচনা বক্তব্যের পর গোলাম মাসুম জিকোর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই ২০১৬ সালে ঢাকার হোলি আর্টিজানে নারকীয় হত্যাকাণ্ডের শিকার এবং সম্প্রতি জাপানে ২ জন প্রবাসী ( খুলনার গামাল হোসেন এবং মুন্সিগঞ্জের নুর মোহাম্মদ )’র অকাল মৃত্যুতে তাদের প্রতি শ্রদ্ধা ও বিদেহী আত্মার শান্তি কামনা করে দাড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয় ।

এরপর শাম্মী আকতার বাবলীর জীবনীর উপর একটি বায়োগ্রাফি ভিডিও চিত্র প্রদর্শন করা হয় যার সম্পাদনা ও কণ্ঠ দিয়েছেন অনুষ্ঠানের পরিচালক গোলাম মাসুম জিকো। বায়োগ্রাফি ভিডিওতে কলকাতার বিভিন্ন ব্যাক্তি বর্গের স্বচিত্র শুভেচ্ছা বার্তা শোভা পায়।

এরপর প্রবাসী নেতৃবৃন্দের উপস্থিতিতে অডিও এ্যালবাম “নীরব আশা”‘র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি বাংলাদেশ দূতাবাসের দুতালয় প্রধান ও প্রথম সচিব মোহাম্মদ আরিফ।

মোড়ক উন্মোচন পর্ব শেষ হলে কমিউনিটির পক্ষ থেকে কণ্ঠশিল্পী শাম্মী আকতার বাবলীর হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

এরপর বিভিন্ন সংগঠন এর পক্ষ থেকে ফুলেল অভিনন্দন জানানো হয়। অভিনন্দন জানানো পর্বে নেতৃবৃন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনেকে আবার ব্যক্তিগতভাবেও ফুলেল শুভেচ্ছা জানান। এসময় জাপানী অতিথিরাও ফুলেল শুভেচ্ছা সহ অভিনন্দন জানান।

শুভেচ্ছা, অভিনন্দন পর্ব শেষ হলে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শাম্মী আকতার বাবলীর একক সঙ্গীতানুষ্ঠান শুরু হয়। একক সঙ্গীতানুষ্ঠানে বাবলী এ্যালবামে স্থান পাওয়া সঙ্গীত ছাড়াও বিভিন্ন জনপ্রিয় বেশ কিছু সঙ্গীত পরিবেশন করেন। এ সময় শ্রোতারা মনমুগ্ধ হয়ে তাঁর করা গান গুলো শোনেন।

কণ্ঠশিল্পী শাম্মী আকতার বাবলী মূলত রবীন্দ্র সংগীত শিল্পী হলেও সংগীতের বিভিন্ন শাখায় রয়েছে তার দক্ষতা। এদিন তিনি শ্রোতাদের মাঝে তার স্বাক্ষরও রাখেন।

কণ্ঠশিল্পী শাম্মী আকতার বাবলী কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে রবীন্দ্র সঙ্গীতের উপর স্নাতক এবং একই বিশ্ববিদ্যালয় ও কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে পৃথক পৃথক ভাবে একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

কুমিল্লায় জন্মগ্রহন করা শাম্মী আকতার বাবলী ব্যক্তি জীবনে বিবাহিতা এবং এক কন্যা সন্তানের জননী । তাঁর স্বামী জাপান প্রবাসী আবু সুফিয়ান জুয়েল ব্রাহ্মণবাড়িয়া সোসাইটি জাপান এর প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এবং একমাত্র কন্যা সানিয়া সুফিয়ান প্রথম গ্রেডের শিক্ষার্থী । বৈবাহিক সুত্রেই তার জাপান আগমন এবং দীর্ঘদিন ধরে একটি সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ।

rahmanmoni@gmail.com

Leave a Reply