আশুলিয়া থেকে অপহরণের ২ মাস পর ব্যবসায়ী উদ্ধার

সাভারের আশুলিয়া থেকে আবেদ (২৮) নামে এক ব্যবসায়ীকে অপহরণের দুইমাস পর পঞ্চগড় থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় জড়িত সন্দেহে অপহৃতের পরিচিত দুই ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ভোর রাতে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থানার বানিয়াদী গ্রাম থেকে ঐ ব্যবসায়ীকে উদ্ধার করা হয়।

অপহৃত ব্যবসায়ী আবেদ (২৮) মুন্সীগঞ্জ জেলার সদর থানার শাখারি বাজার গ্রামের মৃত তাইজুল ইসলামের ছেলে। তিনি রাজধানীর মিরপুরের ১০/বি বাসায় ভাড়া থেকে গার্মেন্টস এক্সেসরিজ ও ঝুট কাপড়ের ব্যবসা করেন।

গ্রেফতারকৃতরা হলেন- আশুলিয়ার চিত্রশাইল এলাকার বাসিন্দা জুয়েল রানা (২৫) টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার ভাটপাড়া গ্রামের আবু হানিফের ছেলে। গ্রেফতার মোস্তফা নামে অপরজন জামগড়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান মোল্লা বলেন, গত ২৫ মে দুপুরে রাজধানীর মিরপুর থেকে জামগড়া এলাকায় গার্মেন্টস এক্সেসরিজের মালামাল কিনতে জামগড়ায় আসেন ব্যবসায়ী আবেদ। পরে জামগড়ার যমুনা ব্যাংক শাখা থেকে ২ লাখ ও ডাচ বাংলা ব্যাংক থেকে আরো ৫ লাখ টাকা উত্তোলন করেন তিনি। এসময় আবেদের ব্যবসায়িক পরিচিত জুয়েল ও মোস্তফা নামে দুই ব্যক্তি তাকে বাইপাইল এলাকায় ফোন করে ডেকে নেয়। পরে আবেদ বাইপাইলে তাদের জন্য অপেক্ষারত অবস্থায় থাকাকালে একটি মাইক্রোবাস তাকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে চলে যায়। এরপর তার চোখ ও হাত-পা বেঁধে মারধরের পর ৭ লাখ টাকা কেড়ে নিয়ে রংপুরের কোন এক জায়গায় ফেলে দেওয়া হয়।

তিনি আরও বলেন, এঘটনার পর রংপুরের একটি হাসপাতালে দুই দিন চিকিৎসা নেওয়ার পর স্বপন নামে এক বন্ধুর কাছে আত্মগোপনে ছিলেন ওই ব্যবসায়ী। পরে প্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার ভোরে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থানার বানিয়াদী গ্রাম থেকে আবেদকে উদ্ধার করা হয়। এর আগে অপহরণের ঘটনায় জামগড়া এলাকার জুয়েল রানা ও মোস্তফা নামে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা অপহরণের কথা স্বীকার করেছে।

তবে কি কারণে অপহৃত ব্যবসায়ী দীর্ঘ ২ মাস আত্মগোপনে ছিলেন সে বিষয়ে আরো তদন্তের পর জানানো যাবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

পূর্বপশ্চিম

Leave a Reply