মুন্সীগঞ্জ-পঞ্চবটি সড়কের বেহাল দশা, যাত্রীদের ভোগান্তি চরমে

ঢাকার সাথে মুন্সীগঞ্জ জেলা শহরের যোগাযোগের একমাত্র সড়ক মুন্সীগঞ্জ-পঞ্চবটি সড়কের দীর্ঘদিন যাবৎ বেহাল দশা। মুন্সীগঞ্জ মোক্তারপুর চীন-বাংলাদেশ ষষ্ঠ মৈত্রী সেতুর এপ্রোসের শেষাংশ হতে সড়কের চরমোক্তারপুর ও বিসিক পঞ্চবটি এলাকার অধিকাংশ জায়গায় সড়কে খানা-খন্দের সৃষ্টি হয়েছে।

আশপাশের বিভিন্ন শিল্প কারখানা ও বৃষ্টির পানি জমে মরণফাঁদে পরিণত হয়েছে। এ সড়কে আসা যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। প্রায় প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। ফলে এ সড়ক দিয়ে মুন্সীগঞ্জ শহর থেকে পঞ্চবটি হয়ে ঢাকা যেতে দুই থেকে তিন ঘণ্টা সময় বেশি লাগছে। জেলা শহরের একমাত্র সড়ক হওয়ায় অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে সময়মতো পৌঁছাতে পারছে না ঢাকার হাসপাতালগুলোতে। সড়কে ভোগান্তি ও যানজটের কারণে রাতে হাঠখোলা ব্রিজ সংলগ্ন, বিসিক ও গোপচর এলাকার সড়কে প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটছে বলেও জানিয়েছেন এ রুটের যাত্রী ও এলাকাবাসী।

এ ব্যাপারে সেতু বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রাজন চন্দ্র বিশ্বাস মোবাইল ফোনে আরটিভি অনলাইনে জানান, এ সড়কটি সেতু বিভাগের হওয়ায় সড়কের দীর্ঘদিনের এ বেহালদশা নিরসনে সড়ক মেরামতের কাজ শুরু করা হয়েছে। আগামী ঈদের আগেই এ কাজ শেষ করা হবে।

তিনি আরো জানান, সড়কের আশেপাশে অবস্থিত বিভিন্ন ফ্যাক্টরির পানি সড়ক দিয়ে নামার কারণে সড়কে পানি জমে সড়ক নষ্ট হয়ে যাচ্ছে। এসব ফ্যাক্টরির মালিকদের সাথে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ আমরা সভা করে পানি যাতে সড়কে না নামে সে ব্যাপারে নির্দেশ দিলেও তারা তা মানছেন না। তাই সড়কের পাশ দিয়ে ড্রেন নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

আর টিভি

Leave a Reply