জাতীয় শোক দিবসে শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের কোন কর্মসূচী নেইঃ বিকল্পধারার দোয়া মাহফিল

আরিফ হোসেনঃ শ্রীনগরে বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপজেলা আওয়ামী লীগের কোন কর্মসূচী ছিলনা। এমনকি দলটির পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্তরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কোন শ্রদ্ধার্ঘ অর্পন করা হয়নি। অপরদিকে বিকল্পধারা শ্রীনগর ষ্টেডিয়ামে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল ও তবারক বিতরণের আয়োজন করেছে।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীর মতো দিনে কোন কর্মসূচী না থাকায় দলের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা আক্ষেপ করে বলেন, দল ক্ষমতায় তারপরও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে উপজেলা আওয়ামী লীগের কোন কর্মসূচী নেই। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের এক নেতা বলেন এটা আমাদের নেতাদের দীনতা। অপর এক নেতা বলেন, শ্রীনগর যখন বিএনপির ঘাটি হিসাবে পরিচিত ছিল তখনও উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন করেছে। কর্মসূচী বাস্তবায়ন করতে গিয়ে আমাদের লাঞ্চনার শিকার হতে হয়েছে। আর এখন উপজেলা আওয়ামী লীগের কোন কর্মসূচী নেই। এটা লজ্জার, ঘৃণার। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের কর্মসূচিগুলোর উদাহরণ টেনে বলেন। তাদের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।

দলটির শ্রীনগর উপজেলার সভাপতি ও মুন্সীগঞ্জ-১ আসনের সাবেক এমপি সুকুমার রঞ্জন ঘোষ দীর্ঘদিন ধরে অসুস্থ্য। তিনি এলকায় আসেননা প্রায় ২ বছর। তবে তিনি সুস্থ্য থাকা অবস্থায় উপজেলা আওয়ামী লীগের কোন অনুষ্ঠান বাদ যায়নি। তার অনুপুস্থিতিতে উপজেলা আওয়ামী লীগ কয়েক ধারায় বিভক্ত হয়ে পরেছে। দলীয় কর্মসূচী পালন যেন দায়সারা হয়ে দাঁড়িয়েছে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক হারুন অর রশিদ বলেন আমার জানামতে উপজেলা আওয়ামী লীগ আজ কোন কর্মসূচী রাখেনি। সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম মামুন বলেন, উপজেলা আওয়ামী লীগের কোন কর্মসূচী না রাখা দুঃখ জনক। এব্যাপারে বক্তব্য নেওয়ার জন্য উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ সেলিম আহমেদ ভূইয়া ও সাধারণ সম্পাদক আলহাজ¦ তোফাজ্জল হোসেনকে ফোন করা হলে তারা ফোন ধরেননি।

মোঃ আরিফ হোসেন

শ্রীনগর,মুন্সীগঞ্জ

১৫/৮/২০১৯

Leave a Reply