টঙ্গীবাড়িতে চুলার আগুনে দুই পরিবার নিঃস্ব

মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি উপজেলায় ভয়াবহ আগুনে ৩টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে দুইটি পরিবার নিঃস্ব হয়ে গেছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার আড়িয়ল ইউনিয়নের বিলেরপাড় গ্রামে খান বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে ওই গ্রামের ঘরের মৃত ইসমাইল শেখের স্ত্রী ও লালু খানের মেয়ে মর্জিনা বেগম (৫৫) ও তার ছোট ভাই সেরাজুল খানের (৪৫) ঘর পুড়ে গেছে।

মর্জিনা বেগম জানান, তার ১টি বসত ঘর ও ১টি রান্না ঘর ও সেরাজুল খানের ১টি ঘর ভস্মীভূত হয়ে গেছে।

তিনি জানান, রান্না ঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে তার ঘরের বিছানার নিচে থাকা নগদ ৮ হাজার টাকা, ২টি ছাগল, একটি টিভি, আলমারিসহ ঘরে থাকা সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

সেরাজুল খান জানান, আমার বোন মর্জিনার স্বামী মারা যাওয়ার পরে আমরা তাকে এই খান বাড়িতে জায়গা দেই। সেই থেকে তার বোন এ বাড়িতে থাকে। অগ্নিকাণ্ডের ফলে বোনের দুটি ঘর ও আমার ১টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

তিনি জানান, প্রায় ১ ঘণ্টার প্রচেষ্টায় স্থানীয়রা এ আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক ৬ লাখ টাকা হবে।

টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, আমি অগ্নিকাণ্ডের ঘটনাটি শুনেছি। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এনেছে। এটি একটি দু:খজনক ঘটনা। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করার চেষ্টা করব।

টঙ্গীবাড়ি থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন জানান, আমি অগ্নিকাণ্ডের ঘটনার সংবাদ শুনে ফায়ার সার্ভিসে যোগাযোগ করি। কিন্তু ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

যুগান্তর

Leave a Reply