সিরাজদিখানে ঔষধ ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময়

নাছির উদ্দিন: সিরাজদিখান উপজেলার ঔষধ ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করেছেন বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট্স সমিতি সিরাজদিখান শাখা। বুধবার দুপুরে সিরাজদিখান প্রাথমিক শিক্ষক সমিতির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ সভাপতি হাজী মহিউদ্দিন আহমেদ ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এ সময় প্রধান আলোচক ছিলেন জেলা ঔষধ প্রশাসনের তত্ত্বাবধায়ক মো. সামছু উদ্দিন।

এ সময় ঔষধ ব্যবসায়ীদের মধ্যে তাদের সুবিধা অসুবিধা নিয়ে বক্তারা বলেন, আমরা ক্ষুদ্র ব্যবসায়ী, বিভিন্ন কোম্পানীর ঔষধ আমরা বিক্রি করি কিন্তু কোন ঔষধ মেয়াদ উত্তীর্ণ হলে তারা ফেরৎ নিতে চায় না। আবার এত কোম্পানী আছে তাদের নাম ও আমাদের জানা থাকে না এমনকি নেটে সার্চ করেও তাদের খুজে পাওয়া যায় না অথচ অনেক চিকিৎসক ব্যবস্থাপত্র দিয়ে থাকেন। এসব ঔষধের বিএসটিআই ও ড্রাগিস্টের কোন সিল নেই। মোবাইল কোর্ট আসলে বিপদে পরি আমরা কিন্তু চিকিৎসকরা কিভাবে ব্যবস্থাপত্র দেন। শুধু তাই নয় কৌটা কোম্পানী আসে তাদের ঔষধও বিক্রি করতে হয়। কারন চিকিৎসক ব্যবস্থাপত্র দেন, তাই সেই ঔষধ না রাখলে ক্রেতা নিতে চান না সাথে থাকা অন্য ঔষধও।

কেমিস্ট এন্ড ড্রাগিস্ট্স সমিতি সিরাজদিখান শাখা সভাপতি মো. আবুল খায়েরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রনবীর ঘোষের সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. বদিউজ্জামান, জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট্স সমিতির সভাপতি নারায়ন চন্দ্র দাস, সম্পাদক মো. শওকত আলী খান, রশুনিয়া ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন, সিরাজদিখান শাখা ক্যাব সাধারণ সম্পাদক নাছির উদ্দিন প্রমুখ।

Leave a Reply