ক্রীড়া সংগঠক ও রাজনীতিবিদ রশিদ শিকদারের বিরুদ্ধে ষড়যন্ত্রে মুন্সীগঞ্জে ক্ষোভ

মোজাম্মেল হোসেন সজল: একজন নিরলস রাজনীতিবিদ ও ক্রীড়া সংগঠককে নিয়ে জামায়াত ইসলামী সমর্থক একটি পত্রিকায় অপপ্রচার করে ইমেজ ক্ষুন্নের অপচেষ্ঠায় মুন্সীগঞ্জে নানা শ্রেণি পেশার মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। দলীয় নেতৃবৃন্দও প্রকাশিত সংবাদটিতে হতবাক হয়েছেন। তারা এই সংবাদটি অসত্য ও বানোয়াট দাবি করেছেন। মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হকি ফেডারেশনের সিনিয়র সভাপতি আলহাজ আব্দুর রশিদ শিকদার এলাকায় দীর্ঘ বছর ধরে সুনামের সাথে রাজনীতি করে আসছেন বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন। রাজনীতি করতে এসে কোন দখল-বাণিজ্যে ও অনৈতিক কাজের সাথে তিনি জড়িত নন। বরং দল ও দলের নেতাকর্মীদের ব্যক্তিগতভাবে আর্থিক সুবিধাসহ বিভিন্ন সহযোগিতা করে লৌহজং উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী সংগঠনে পরিণত করেছেন।

জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও লৌহজং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন বলেন, রশিদ শিকদার বাপ-দাদার আমল থেকেই টাকা পয়সার মালিক এবং একজন স্বচ্ছ রাজনীতিবিদ হিসেবে তার সুনাম রয়েছে জেলা জুড়ে। সত্যতা যাচাই করে সংবাদটি পরিবেশন করা উচিত ছিলো বলে তিনি মনে করেন।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, রশিদ শিকদার একশত ভাগ ভালো লোক। তার সুনাম ক্ষুন্ন করার জন্য মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদটি পরিবেশন করা হয়েছে।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু ফয়সাল নিপু ফকির বলেন, রশিদ শিকদার একজন দক্ষ সংগঠক। কাউন্সিলকে সামনে রেখে একটি পক্ষ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এবং তার সুনাম ও তাকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা রটনা রটাচ্ছে। তাঁর নেগেটিভ কোন কর্মকা- নেই এবং দলের প্রতি নিবেদিত একজন মানুষ।

লৌহজং উপজেলা যুবলীগের সভাপতি আলমগীর কবির খান বলেন, আমি তাকে ১৯৯৮ সাল থেকে চিনি। তার বিশাল পৈত্তিক সম্পত্তি রয়েছে। তাঁর সুনাম ক্ষুন্ন করার জন্য একটি চক্রের সহায়তায় পত্রিকাটি কোন রকম সত্যতা যাচাই না করে উদ্দেশ্য প্রণোদিতভাবে সংবাদটি পরিবেশন করেছে বলে তিনি দাবি করেন এবং এই বিষয়ে আইনী প্রক্রিয়ায় যাওয়া হচ্ছে বলে তিনি দাবি করেন।

লৌহজং উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনয় হাসান বেপারী জানান, রশিদ শিকদার একজন ভালো লোক, জনদরদী এবং গরীব মানুষের বন্ধু। তাকে নিয়ে মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করা ঠিক হয়নি বলে তিনি দাবি করেন।

Leave a Reply