সিরাজদিখানে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নাছির উদ্দিনঃ সিরাজদিখানে মুক্তিযোদ্ধা পরিবারের জমি জোরপূর্বক দখল করে তাদের বিরুদ্ধে দলিল জাল, প্রতারণা, জীবননাশের হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে ভুক্তভোগী সিরাজদিখান প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

ভুক্তভোগী পরিবারের পক্ষে উপজেলার ইছাপুরা ইউনিয়নের চন্দনধূল গ্রামের মৃত আব্দুলের ছেলে মো. মাসুদ রানা (দেলোয়ার হোসেন) লিখিত বক্তব্যে বলেন, ঢাকা ১৬ লারমিনি স্ট্রিট রোডের বাসিন্দা সম্পর্কে আমরা ভায়েরা ভাই মো. কবির আহম্মেদ ও তার স্ত্রী শামসুন্নাহারকে আমার স্ত্রী সাজিয়ে জাল দলিল করে জমি বিক্রি করেছে। কয়েক মাস আগে তার ছেলের বন্ধুবান্ধব নিয়ে আমার কাছ থেকে তিন লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছেন। আমি একজন অসুস্থ মানুষ আমাকে তারা প্রতিনিয়ত গুম ও খুন করার হুমকি দিয়ে আসছে।

আমি আমেরিকান প্রবাসী। গত ২৪/০৭/২০০১ ইং সালে ঢাকা কেরানীগঞ্জ উপজেলার শুভাঢ্যা মৌজায় ১৪ শতাংশ জমি আমার স্ত্রী হোসনে আরা মাসুদের নামে ক্রয় করি যার দাগ নং আর এস ৪৭২০,আমি আমেরিকায় থাকা অবস্থায় আমার স্ত্রী সেজে আমার স্ত্রীর বড়বোন মোসা: শামসুন্নাহার ও তার স্বামী কবির আহম্মেদ দলিল জাল, প্রতারণা করে জনৈক নুরুল হকের নিকট আমাদের জমি বিক্রি করে দেয়। এ ব্যাপারে আপত্তি জানালে এবং বাধা দিতে গেলে আমার নামে থানায় মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে। ভুক্তভোগী মাসুদ রানা (দেলোয়ার হোসেন) আরো বলেন, মিথ্যা মামলার জন্য আমাকে প্রতি মাসে সুদুর আমেরিকা হতে বাংলাদেশে লাখ লাখ টাকা খরচ করে এসে মামলার হাজিরা দিতে হয়। এ ব্যাপারে নির্যাতিত মাসুদ রানার অভিযোগ ঢাকা রেঞ্জের ডি আইজি অফিস, অবগত করার পরও কবির আহম্মেদ ও তার ছেলে আমাদের ওপর জীবন নাশের হুমকি দিয়ে অমানবিক মানসিক নির্যাতন করছে।

এ ব্যাপারে নির্যাতিত পরিবারটি তাদের ভিটেমাটি ফিরে পেতে সিরাজদিখান প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে স্থানীয় প্রশাসন ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply