গ্রেটার খুলনা কমিউনিটি জাপান’র কমিটি ঘোষণা

রাহমান মনি: গ্রেটার খুলনা কমিউনিটি জাপান তাদের নতুন কার্যকরী পর্ষদ ঘোষণা করেছে। ২৪ নভেম্বর ২০১৯ সংগঠনের প্যাডে সভাপতি এবং সাধারন সম্পাদক স্বাক্ষরিত মিডিয়াতে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধমে সর্ব সাধারণের জন্য জানান দেয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী ২৩ নভেম্বর ‘১৯ টোকিওর কোতো কু অজিমার একটি সাংস্কৃতিক চর্চা কেন্দ্রে গ্রেটার খুলনা কমিউনিটি জাপান এর এক সাধারন সভায় সর্ব সম্মতি ক্রমে জনাব গুল মোহাম্মদ ঠাকুর ( মনি ঠাকুর ) এবং মোঃ মাসুদুর রহমান ( মাসুদ ) কে যথাক্রমে সভাপতি এবং সাধারন সম্পাদক এবং মোঃ মোস্তাফিজুর রহমান ( জনি ) কে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব প্রদান করে ২৩ সদস্য বিশিষ্ট একটি পুর্ণাঙ্গ কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়।

সভায় সংগঠনের সদস্যরা ছাড়াও জাপানে বসবাসরত খুলনা বিভাগের বিভিন্ন জেলার নাগরিকগন অংশ নিয়ে থাকেন। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী আগামী দুই বছর তারা দায়িত্ব পালন করতে সক্ষম হবেন। জাপানে প্রবাসীদের দ্বারা পরিচালিত বিভিন্ন আঞ্চলিক সংগঠন গুলোর মধ্যে এই প্রথম কোন আঞ্চলিক সংগঠন যেখানে নারী সদস্যদের অন্তর্ভুক্তি চোখে পড়ার মতো । ২৩ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের একতৃতীয়াংশ অর্থাৎ আটজন নারী সদস্য।

নতুন কমিটির পরিচালনায় আগামী ৮ ডিসেম্বর ‘১৯ টোকিওর কিতা সিটি তাকিনোগাওয়া কাইকান এ দ্বিতীয় বারের ( কমিটির ১ম বার ) মতো নবান্ন উৎসব এর আয়োজন করতে যাচ্ছে।

Leave a Reply