রামপালের পুকুরে মিলল কষ্টি পাথরের মূর্তি

মুন্সীগঞ্জে সদর উপজেলার হাতিমারা এলাকার একটি পুকুরে মাছ ধরতে গিয়ে একটি পাথরে মূর্তি পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, এটি কষ্টি পাথরের বিঞ্চমূতি। রবিবার দুপুরে সংবাদকর্মীদের সহায়তায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের কাছে মূর্তিটি হস্তান্তর করা হয়।

জানা গেছে, গত ৫ নভেম্বর রামপালের হাতিমারা এলাকার একটি পুকুরে মাছ ধরার সময় পশ্চিম কাজী কসবা গ্রামের দুলাল হোসেন, সরদারপাড়া গ্রামের মিজানুর রহমান মিজান ও নারায়ণগঞ্জের গোপনগর এলাকার কাজী জহির রায়হান মাছ ধরার সময় জালে আটকা পড়ে একটি মূর্তি। পরে তারা ভয়ে কাউকে জানায়নি বলে তারা জানান। মূতির্টি দুলাল হোসেনের কাছে রক্ষিত ছিল। পরে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সংবাদকর্মীদের সহায়তায় দুপুর ১২টার দিকে মূর্তিটি জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের কাছে তারা হস্তান্তর করেন।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার জানান, পুরার্কীতি আইন অনুযায়ী এটি ঐতিহাসিক নিদর্শন হয়ে থাকলে তা যাদুঘরে পাঠানো হবে। আপাতত মূর্তিটি মুন্সীগঞ্জ ট্রেজারিতে সংরক্ষণ করা হবে এবং নিরাপদ হেফাজতে থাকবে। যাদুঘরকে জানানোর পর তারা যেভাবে সিদ্ধান্ত দেয়, সেভাবে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস

Leave a Reply