গজারিয়ায় শিক্ষককে মারধর করল অভিভাবক, বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার আনারপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ শাহজাহানকে (৫৫) মারধর করার অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়ের শ্রেণীকক্ষে প্রবেশ করে অভিভাবক আবু খালেদ তোতা ওই শিক্ষককে মারধর করে। এ ঘটনায় অভিযুক্ত অভিভাবকের বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বন্ধ রেখে এ দাবি জানায়।

শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহজাহান হাত পায়ের নখ কেটে না আসায় ওমর (৬) নামে প্রথম শ্রেণীর এক শিক্ষার্থীকে বেত্রাঘাত করেন। ওই শিক্ষার্থী বাসায় ফিরে ঘটনা জানালে বাবা আবু খালেদ ওরফে তোতা মিয়া শ্রেণীকক্ষে ঢুকে সকল শিক্ষার্থীর সামনে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহজাহানকে বেত্রাঘাত করে এবং অশালীন ভাষায় গালমন্দ করে। এ ঘটনায় আবু খালেদ তোতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীরা স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করে। পরে খবর পেয়ে ভবেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহিদ মোহাম্মদ লিটন ঘটনাস্থলে এসে বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শ্রেণীকক্ষে উপস্থিত একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, তোতা মিয়া শিক্ষক শাহজাহানকে উপর্যুপরি বেত্রাঘাত করে ও গালমন্দ করছে। বিষয়টি সম্পর্কে গজারিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মমতাজ বেগম জানান, খবর পেয়ে তিনি বিদ্যালয়টি পরিদর্শন করেছেন। শিক্ষক, শিক্ষার্থী,অভিভাবক সবার সঙ্গে কথা বলেছেন। তবে শিক্ষার্থী বা শিক্ষকের পিঠে কোন আঘাতের চিহ্ন পাননি। ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে সঠিক তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

জনকন্ঠ

Leave a Reply