মুন্সীগঞ্জ আ’লীগের সম্মেলন স্থগিতে আবারও নির্দেশ

সম্মেলন স্থগিত করার কেন্দ্রীয় নির্দেশনা থাকার পরও গত ৬ ডিসেম্বর সিরাজদীখান উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন এবং কমিটি ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের নেতারা। পর্যায়ক্রমে অন্য পাঁচটি উপজেলার সম্মেলন করার প্রক্রিয়াও চলমান। এর মধ্যে গতকাল সোমবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মুন্সীগঞ্জ জেলা কমিটিসহ সব সম্মেলন স্থগিতে আবারও নির্দেশ দেন।

সাংবাদিকদের দীপু মনি বলেন, মুন্সীগঞ্জে বিভিন্ন পর্যায়ে সম্মেলন হচ্ছিল। সেগুলো নিয়ে স্থানীয় পর্যায়ে কিছু প্রশ্ন উত্থাপিত হওয়ায় আপাতত স্থগিত করা হয়েছে। কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হওয়ার পর সেখানে গিয়ে ভুল বোঝাবুঝি নিরসন করে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে।

সম্প্রতি গঠন হওয়া সিরাজদীখান উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন কমিটিতে বিএনপি-জামায়াত কর্মীদের গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে, কেন্দ্রে এমন অভিযোগ তুলে ধরে একটি পক্ষ। এর পরিপ্রেক্ষিতে সংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশে মুন্সীগঞ্জ আওয়ামী লীগের সব সম্মেলন স্থগিত করেন।

সিরাজদীখান উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম সোহরাব হোসেন সমকালকে বলেন, কেন্দ্র থেকে কমিটি গঠন ও সম্মেলন স্থগিত করা হয়েছে। নতুন করে সম্মেলন আয়োজনের অনুমতি দেওয়ার কোনো চিঠি পাননি বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমান। এদিকে জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল এক নেতা জানিয়েছেন, মৌখিক নির্দেশনা আগেই দিয়েছিল। তবে দ্বিতীয় দফায় আজ (গতকাল) আবারও স্থগিতের নির্দেশ দিয়েছে, তা শুনেছি।

সিরাজদীখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন আহমেদ সমকালকে জানিয়েছেন, স্থগিতের কেন্দ্রীয় নির্দেশনার পর বিষয়টি নিয়ে কয়েক দফা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা হয়েছে। তার অনুমতি পেয়েই সম্মেলনের আয়োজন করা হয়।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমান বলেন, সম্মেলন স্থগিত করার নির্দেশনা মৌখিকভাবে জানতে পারলেও কোনো চিঠি পাইনি। তিনি বলেন, সিরাজদীখান উপজেলা সম্মেলন স্থগিত করার উদ্যোগ নেওয়া হলেও নানা কারণে তা সম্ভব হয়নি। কেন্দ্র থেকে চিঠি পেলে সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

সমকাল

Leave a Reply