নারায়ণগঞ্জের নতুন এসপি জায়েদুল আলম

মোহাম্মদ জায়েদুল আলমঅবশেষে মুন্সীগঞ্জ জেলার বর্তমান এসপি মোহাম্মদ জায়েদুল আলম পিপিএমকে নারায়ণগঞ্জের নতুন এসপি করা হয়েছে। আর শরীয়তপুর জেলার বর্তমান এসপি আব্দুল মোমেনকে মুন্সীগঞ্জ জেলার এসপি হিসেবে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই বদলির তথ্য পাওয়া যায়। মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মুন্সীগঞ্জ জেলার এসপি জায়েদুল আলম বলেন, ‘আজই বদলির আদেশ পেয়েছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে দ্রুততম সময়ের মধ্যে যোগদান করবো।’
এর আগে, নারায়ণগঞ্জের সাবেক পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ নানা কারণে সমালোচিত হওয়ায় তাকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরের টিআর শাখায় সংযুক্ত করা হয়।

জানা যায়, জায়েদুল আলম তিন বছর তিন মাস মুন্সীগঞ্জ জেলার এসপি হিসেবে কর্মরত ছিলেন। তিনি এসপি থাকাকালীন মুন্সীগঞ্জ জেলার ছয়টি থানার অবকাঠামো উন্নয়ন, থানার প্রধান ফটকে গেট নির্মাণ, রাস্তা প্রস্তুতকরণ, বিভিন্ন স্থাপনার উন্নয়ন এবং মুন্সীগঞ্জের প্রত্যকটি থানাকে সুসজ্জিতভাবে আধুনিক রূপে সাজানো হয়েছে।
এদিকে, চাকরি জীবনে মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম রাষ্ট্রপতি পুলিশ পদক দুই বার, আইজি ব্যাজ পাঁচ বার, জাতিসংঘ পদক ও শেরে বাংলা এ কে ফজলুল হক (আবুল কাশেম ফজলুল হক) পদক পেয়েছেন। পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সহধর্মিনী জেসমিন কেকাও বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার্সের পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করছেন।

বাংলা ট্রিবিউন

Leave a Reply