হোসেন্দী উপনির্বাচন: স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মারধর ও ঘরবাড়ি ভাঙচুর

মুন্সীগঞ্জের গজারিয়ায় হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচনের প্রচার কাজের সময় নিজ সমর্থকদের মারধর ও ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাজি আক্তার হোসেন।

শুক্রবার সকালে উপজেলার লঘুরচরে তার বাড়িতে সংবাদ সম্মেলনে হাজি আক্তার হোসেন অভিযোগ করেন, প্রতীক পাওয়ার পর বিধিসম্মতভাবে তিনি ও তার সমর্থকরা প্রচারণা চালাচ্ছিলেন। এর মধ্যে শুক্রবার রাতে জামালদী এলাকায় তার দুই সমর্থক জাহিদ ও রায়হানকে পিটিয়ে আহত করে নৌকা প্রতীকের প্রার্থী মনিরুল হক মিঠুর সমর্থকরা। এ সময় তারা তার ব্যানার ও পোস্টার ভাঙচুর এবং ফের পোস্টার লাগাতে গেলে তাদের প্রাণনাশের হুমকি দেয়। এদিকে পৃথক ঘটনায় সামছুদ্দিন নামে অপর সমর্থকের ওপরও মিঠুর লোকজন হামলা চালায় বলে অভিযোগ করেন তিনি। দুটি ঘটনায় থানায় দুটি অভিযোগ দেওয়া হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে না গেলে তাদের গ্রাম ছাড়ার হুমকি দেওয়া হয়েছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা আরও বাড়াতে অনুরোধ ও নির্বাচনের দিন ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলোতে অতিরিক্ত আইনশৃঙ্খালা বাহিনীর সদস্য মোতায়েন করারও দাবি করেন তিনি।

গত ২৮ সেপ্টেম্বর ইউনিয়নটির চেয়ারম্যান মাহবুবুল হক মজনুর মৃত্যুতে পদটি শূন্য হয়। ৩০ ডিসেম্বর এখানে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সমকাল

Leave a Reply