পৃথিবীর সবচেয়ে বড় ভাষার নাম মানুষ ভাষা : বাংলা একাডেমীর মহাপরিচালক

মানুষের আত্মার সঙ্গে যুক্ত করে মুন্সীগঞ্জ অগ্রসর বিক্রমপুরে যারা আছে তাদেরকে আমরা জানাবো একটা স্বপ্নের কথা। আর এ স্বপ্নের সাথে যুক্ত করে আমার সন্তানেরা আগামী ভবিষ্যতকে সুন্দর করে বাংলাদেশকে পৃথিবীর মানুষের সাথে যুক্ত করবে। আর এর বড় ভাষার নাম হলো মানুষ ভাষা। আর পৃথিবীর সবচেয়ে মানব ধর্মের নাম হলো মানবধর্ম।

আর সবচেয়ে বড় ভালোবাসা হলো দেশপ্রেম। এখানে এসে আমাদের অনেক কিছু ভাবতে শেখায়, স্বপ্ন দেখায়। আর এ স্বপ্নের সাথে আমাদেরকে ও আমার সন্তানদেরকে যুক্ত করবো। সুন্দর বাংলাদেশ গড়ে তুলবো এবং দেশকে এগিয়ে নিয়ে যাবো। মুন্সীগঞ্জে কৃতি শিক্ষার্থী ও গুনীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে বাংলা একাডেমীর মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আজ বুধবার সকাল ১১টায় মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক, কবি ও সাংবাদিক আনিসুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সহ-সভাপতি রশীদ-ই-মাহবুব, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন মুন্সীগঞ্জ এর সভাপতি জাহাঙ্গীর হাসান।

অনুষ্ঠানে শিক্ষাবিদ, সম্পাদক, সাংবাদিক ও কবি করিম রেজাকে গুনীজন সংবর্ধনা দেওয়া হয়। উল্লেখ্য, করিম রেজা শিক্ষা জীবন শেষে শিক্ষকতার পাশাপাশি সাহিত্য জগতে নিজের সৃজনশীলতা প্রকাশে মনোনিবেশ করেন। সবশেষে সৌদি আরবস্থ বাংলাদেশ দূতাবাস স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সম্পাদক, কবি ও সাংবাদিক হিসেবে নিজের মেধার পরিচয় দিয়ে চলেছেন।

অনুষ্ঠানে চিত্রাঙ্কন, আবৃত্তি, সংগীত, সুন্দর হস্তাক্ষর প্রতিযোগিতায় বিজয়ী ৪৭জনকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ২০১৮ সালের জেএসসি পরীক্ষায় ৩৭জন এবং একই সালের পিএসপি পরীক্ষায় ৮০জনকে পুরস্কার প্রদান করা হয়। সবশেষে আনন্দ শিশু কিশোর পাঠাগার এর উদ্বোধন করেন কেন্দ্রীয় বিক্রম ফাউন্ডেশনের সভাপতি ড. নুহ-উল-আলম লেনিন।

এবিএন

Leave a Reply