বিএনপির নিখোঁজ কাউন্সিলর প্রার্থী ফয়েজ মুন্সীগঞ্জের আলুক্ষেতে

মুন্সীগঞ্জে আলুখেতে অজ্ঞান অবস্থায় পাওয়া গেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৪৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থিতা বাতিল হওয়া বিএনপি সমর্থিত প্রার্থী মোস্তাফিজুর রহমানকে। গত রবিবার (৫ জানুয়ারি) সকালে কে বা কারা তুলে নিয়ে যায়। প্রায় ২২ ঘণ্টা পর তাকে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার একটি আলু খেত থেকে উদ্ধার করে স্থানীয় বাসিন্দারা।

ডিএসসিসির বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনের প্রেস সেক্রেটারি খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, সোমবার (৬ জানুয়ারি) সকাল ৮টার দিকে উদ্ধারের পর মোস্তাফিজুর রহমানকে পুরান ঢাকার ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিয়ে ডিএসসিসিতে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন বলেন, তাদের দলের সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে অপহরণের উদ্দেশে তুলে নেওয়া হয়েছিল। এ বিষয়ে মঙ্গলবার (৭ জানুয়ারি) রিটার্নিং কর্মকর্তা ও সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটের কাছে তিনি অভিযোগ করবেন।

অপহরণের বিবরণ দিয়ে সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনে মনোনয়ন বাতিল হওয়ার কারণে গত রবিবার সকালে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করার উদ্দেশে রওনা হন মোস্তাফিজুর রহমান। কমিশনারের কার্যালয়ে পৌঁছার আগেই সকাল ১০টার দিকে কয়েকজন ব্যক্তি তাকে মাইক্রোবাসে তুলে নেন। এবং তার চোখে কালো কাপড় বেঁধে দেন। রাতভর চোখ বেঁধে নির্যাতন চালিয়ে মোস্তাফিজের কাছে থাকা প্রায় সাড়ে চার লাখ টাকা ও আপিলের কাগজপত্র ছিনিয়ে নেওয়া হয়। পরে সোমবার সকালে সিরাজদিখানে একটি আলুর খেতে তাঁকে ফেলে রাখা হয়। সকাল আটটায় স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে রাজধানীতে পাঠিয়েছেন।

সোমবার রাত ৮টার দিকে মোস্তাফিজুরের শারীরিক খোঁজ খবর নিতে ঢাকার ন্যাশনাল হাসপাতালে যান মেয়র প্রার্থী ইশরাক হোসেন। এ সময় তিনি বলেন, এর আগে বিএনপি সমর্থিত একজন কাউন্সিলরকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে, তিনজন কাউন্সিলরকে নানাভাবে হুমকি দেওয়া হয়েছে। সবশেষ আরেক কাউন্সিলর প্রার্থীকে অপহরণের চেষ্টা হয়েছে। এমনটা করে আওয়ামী লীগ ভোট চুরির মাঠ তৈরি করছে বলেও অভিযোগ করেন তিনি।

অধিকার

Leave a Reply