শ্রীনগরে মোবাইল কোর্টের আদেশ অমান্য করে সরকারী পাকা রাস্তার উপর ভবন নির্মান

আরিফ হোসেনঃ শ্রীনগরে মোবাইল কোর্টের আদেশ অমান্য করে সরকারী রাস্তার উপর পাকা ভবন নির্মান করেছেন এক ব্যবসায়ী। আবুল হোসেন নামের ওই ব্যবসায়ী পাকা রাস্তার উপর ভবন নির্মান করেই থেমে থাকেননি, রাাস্তা পার হয়ে ভবনের বিপরীত পাশের খালও বালুভড়াট করে দখল করছেন। এর আগে গত ১২ জানায়ারী বিকালে ওই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করে এবং পাকা রাস্তার উপর থেকে স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা।

স্থানীয়রা জানায়, দেউলভোগ বাজার ও সাব রেজিষ্ট্রি অফিসের মাঝামাঝি সরকারী রাস্তা দখল করে আবুল হোসেন ভবন নির্মান শুরু করে। বিষয়টি সহকারী কমিশনারের নজরে এলে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্টের পর আবুল হোসেন তড়িঘড়ি করে গত ২ সপ্তাহে স্থাপনার নির্মান কাজ শেষ করে ফেলেন।

দখলের বিষয়ে আবুল হোসেন বলেন রাস্তা ও খালের মালিকানা আমার। কিভাবে সরকারী রাস্তা ও খালের মালিকানা পেলেন-এই প্রশ্নের তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

শ্রীনগর উপজেলা নির্বাহী প্রকৌশলী আঃ মান্নান বলেন, সরকারী পাকা রাস্তার দুই পাশে ন্যূন্যতম ৪ ফুট সোল্ডার থাকতেই হবে। মালিকানা দাবী করে সরকারী পাকা রাস্তা কেউ দকল করতে পারেনা।

এই বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা বলেন, মোবাইল কোর্টের নির্দেশ অমান্য করার সুযোগ নেই। বিষয়টি গুরত্ব সহকারে দেখা হবে।

Leave a Reply