মিরকাদিমে অতিরিক্ত আইজিপি’র মায়ের দাফন সম্পন্ন, জানাজায় মানুষের ঢল

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ পুলিশের এডিশনাল আইজিপি মাহবুব হোসেনের মাতা মজিতুননেছা ( ৮৫) চির নিদ্রায় শায়িত হলেন। তিনি গত শুক্রবার রাত সাড়ে ৭ টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে রাজিউন….।

রবিবার সকাল ১০ টায় রাজারবাগ পুলিশ লাইনে তার প্রথম জানাজা অনু্ষ্ঠিত হয়। এবং বাদ আছর রিকাবী বাজার ঈদগাহ মাঠে তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে টেঙ্গর মসজিদ সংলগ্ন সামাজিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এতে বিভিন্ন এলাকা হতে প্রায় পাঁচ থেকে ছয় হাজার লোক জানাজা নামমাজে অংশ গ্রহণ করে।

জানাজা নামাজের মাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে কাঁন্নায় ভেঙ্গে পড়েন মাহবুব হোসেন। এসময় তিনি মাকে নিয়ে বলেন, আমার মা আমাদের ৪ বোন ২ ভাইকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে অনেক কষ্ট করতেন। আমারা যখন বিশ্ববিদ্যালয়ে পড়তাম আমার মা নিজ হাতে রান্না করে সদরঘাট দিয়ে আমার আব্বাকে দিয়ে পাঠাতেন। সদরঘাট থেকে আব্বা পায়ে হেঁটে সুর্য হলের উকিয়া হলে ইডেন কলেজে যেতেন। আমার মা বাংলা পড়া জানতেন না, আমাদের ঘুম ভাঙ্গতো মায়ের কুরআন পড়ার মধ্য দিয়ে। এ সময় তার মায়ের জন্য সকলের নিকট দোয়া চান।

জানাজা নামাজে শুরুতে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ পুলিশ সুপার মো: আব্দুল মোমেন পিপিএম, র্যাব ১১ এর এসপি মো: এনায়েত হোসেন, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মুহা: ফয়সাল বিপ্লব, মিরকাদিম পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীন, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মনসুর আহমেদ কালাম প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে জানাজা নামাজে নেন অতিরিক্ত পুলিশ সুপার মো: মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল খন্দকার আশফাকুজ্জামান, জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী মো: আব্দুল হাই, সদর থানা আওয়ামী লীগের সভাপতি মো: আফসারউদ্দিন আফসু, সাধারণ সম্পাদক মো: শামসুল কবির মাষ্টার, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযুদ্ধা কামালউদ্দিন আহাম্মেদ, রামপাল ইউপি চেয়ারম্যান হাজী মো: বাচ্চু শেখ, পঞ্চসার ইউপি চেয়ারম্যান হাজী গোলাম মোস্তফা, ডা: মো: আসিফ মাহমুদ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ, পৌর কাউন্সিলরবৃন্দ, স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি জাতীয়পার্টির নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

মজিতুননেছার মৃত্যুতে গভীর শোক জানান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো: মহিউদ্দিন, মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্র আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. মৃণাল কান্তি দাস।

তিনি মৃত্যুকালে ২ পুত্র ৪ কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন গুনাগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে মিরকাদিমে শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply