শ্রীনগরে বিএডিসি ডিলারের গুদাম থেকে ১৬৩ বস্তা নকল সার উদ্ধার

আরিফ হোসেন: শ্রীনগরে অভিযান চালিয়ে এক বিএডিসি ডিলারের গুদাম থেকে ১৬৩ বস্তা নকল সার উদ্ধার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলা সদরের এম রহমান শপিং কমপ্লেক্সের পশ্চিম পাশের গুদাম থেকে উদ্ধার করা সারগুলো ভ্রাম্যমান আদালতের আদেশে নষ্ট করা হয়। পরে আদালত গুদামটি সীলগালা করে দেয়।

উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা কৃষি অফিসার শান্তনা রাণী ওই এলাকার আব্দুল লতিফ ট্রেডার্সের কর্ণধার জাহিদুল ইসলামের গুদামে অভিযান চালায়। গুদাম থেকে তাজ ও মেঘনা ব্রান্ডের মোড়কে ১৬৩ বস্তা নকল সার জব্দ করা হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা ভ্রাম্যমান আদালত বসিয়ে সারগুলো নষ্ট করার আদেশ দেন এবং গুদামটি সীলগালা করে দেন। স্থানীয় কৃষকরা এসময় জাহিদুলের বিএডিসি ডিলারশীপ বাতিলের দাবী জানান।

জাহিদুল বিএডিসির ডিলার নীয়ে দীর্ঘদিন ধরে নকল সার,বীজ ও কীটনাশকের ব্যবসা করে আসছিল। তার কাছ থেকে কৃষকরা এসব পন্য ক্রয় করে প্রতারিত হয়ে আসছিল। ক্ষতিগ্রস্থ কৃষকরা কাংক্ষিত ফলন না পেয়ে উপজেলা কৃষি অফিসে অভিযোদ প্রদান করে। কৃষি অফিস জাহিদুলের ব্যবসার উপর নজরদারি করে তার গুদাম থেকে নকল সার উদ্ধার করে।

Leave a Reply