বসতঘরে রহস্য ঘেরা আগুন, আতংকে একটি পরিবার

সিরাজদিখান উপজেলায় হীরনের খিলগাও গ্রামে একটি বাড়িতে রহস্য ঘেরা আগুনের ঘটনায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। আগুনের ঘটনার পর থেকে ওই পরিবারটি চরম আতংক আর উৎকন্ঠার মধ্যদিয়ে দিন কাটাচ্ছেন। তবে কি কারনে আগুন লাগানো হয়েছে তা বলতে পারছে না কেউ। ঘটনার পর ছয়দিন পেরিয়ে গেলেও পুলিশ কোন ক্লু বের করতে পারেনি। এতে পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

এদিকে আগুনে আতংক আর উৎকন্ঠিত নুরু ইসলাম জাহাঙ্গিরের বাড়ি পরিদর্শন করেছে এলাকার জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ। মঙ্গলবার রশুনিয়া ৭নং ওয়ার্ড সদস্য মো. নূরুল হক ঘটনাস্থলে গিয়ে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জনিয়ে একই সাথে তিনি আতংকিত পরিবারের প্রতি সহানুভুতি জানিয়েছেন। অতি দ্রুত ঘটনার ক্লু উদঘাটনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এলাকাবাসী জানিয়েছে, জমি সংক্রান্ত বিষয়ে আপন চাচাতো ভাইদের সাথে বিরোধ রয়েছে নুরু ইসলাম জাহাঙ্গিরের ও মো. দ্বীন ইসলামের পরিবারের মধ্যে। তাদের মধ্যে ঝগড়া মামলা সৃস্টির জন্য হয়তো তৃতীয় কোন পক্ষ এই খেলা খেলেছেন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, নুরু ইসলাম জাহাঙ্গিরের বাড়িতে নিরবতা আর আতংকের ছাপ। ঘরের কোনে বেড়ার পাশে আগুন লাগার চিহ্ন এখনো পড়ে রয়েছে। এখনো যেন কেরোসিন পোড়া গন্ধ বাতাসে ছড়িয়ে পড়ছে ঘরের টিন কাঠের বেড়ায় ও পাকা পিড়াতে।

নুরু ইসলাম বাচ্চুর পরিবার জানায়, গত ১৬ জানুয়ারি একই উপজেলার জৈনসার ইউনিয়নে ভাগ্নির বাড়ি বেরাতে গেলে রাতে দুর্বৃত্তরা অবস্থায় আগুন ধরিয়ে দেয় শেখ মো. সামসুদ্দিনের ঘরে। এতে কিছুক্ষন আগুন ধরে নিভে যায়। এর ঘটনার পর থেকে চরমভাবে আতংকিত পরিবারটি। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানেনা কেউ। সকালে এলাকাবাসী নুরু ইসলামা জাহাঙ্গিরের বাবার ঘড় আগুন ধরানোর অবস্থা দেখে যান। পুলিশ ও জন প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নুরু ইসলাম জাহাঙ্গির জানান, দীর্ঘদিন ধরে আমার চাচাত ভাই দ্বীন ইসলাম, রুবেল, সোহেল, আব্দুল আলী জমি জায়গা নিয়ে চরম শক্রুতা করে আসছে ওরাই আমাদের আগুন দিয়ে পুরিয়ে মারতে চেয়েছিল। ওরা ছাড়া আমাদের সাথে কারো শত্রুতা নেই, আমাদের প্রানে মেরে ফেলার জন্য কি এমন ঘটনা হলো? আমরা আতংকিত অবস্থায় রয়েছি। এদিকে রহস্য ঘেরা আগুনের সুত্রপাত বা কিভাবে কারা ঘটিয়েছে ছয়দিনেও সেটি উদ্ধার হয়নি। এতে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তবে অজানা কারনে কেউ কোন তথ্য জানাচ্ছে না।

সিরাজদিখান থানার ওসি (ইনচার্জ) মো. ফরিদ উদ্দিন জানান, আগুন লাগার ঘটনায় সিরাজদিখান থানায় একটি অভিযোগ হয়েছে, আতংকের কিছুই নেই। ঘটনার পর থেকে পুলিশ একাধিকবার ঘটনাস্থাল পরিদর্শন করেছে। আমরা বিষয়টি জোরালো তদন্ত করছি।

নিউজজি

Leave a Reply