এক যুগেও সংস্কার হয়নি: সিরাজদিখানে রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন

নাছির উদ্দিন: সিরাজদিখানে রাস্তার সংস্কারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসি। গতকাল বুধবার বেলা ১১ টায় উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি-বালুরচর থেকে পুরান ভাষানচর পর্যন্ত ৩ কি.মি রাস্তার সংস্কারের দাবীতে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ গ্রহণ করেণ শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেষার ৫ শতাধিক মানুষ।

জানাযায়, রাস্তাটি তৈরি হওয়ার পর থেকে এ পর্যন্ত কোন কাজ করা হয়নি। ৩ কিলোমিটার রাস্তার ঘিরে প্রায় ৫ হাজার মানুষের নিয়মিত চলাচল। এ রাস্তাটি ৮ গ্রামের , ১১টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১টি উপ-স্বাস্থ্য কমপ্লেক্সের একমাএ ভরশা।

মানবন্ধনে এলাকাবাসী বলেন, দীর্ঘ এক যুগেরও বেশি সময় আগে রাস্তাটি নির্মাণ করা হয়। এরপরে আর কোন সংস্কার করা হয়নি। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় কারণে গ্রামের প্রায় ৫ হাজার মানুষের চলাচল চরম ভোগান্তির মধ্যে পরেছে। রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না। দ্রুত রাস্তাটি সংস্কার করা এখন সকলের প্রাণের দাবী।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মাহমুদুর রহমান উজ্জ্বল, আলমগীর বাউল, বীর মুক্তিযোদ্ধা কাদির, সুলতান গাজী, সিরাজ মাষ্টার, আলী আকবর, শহর আলী মোল্লা প্রমুখ। এসময় দ্রুত মোল্লাকান্দি-বালুরচরের থেকে কয়রাখোলা পর্যন্ত ৩কিমি ভাঙ্গা রাস্তাটি পূর্ননির্মান ও পাকাকরণের দাবী জানান। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারকলিপি প্রদান করেন।

Leave a Reply