সিরাজদীখানে অটোরিকশার যত্রতত্র পার্কিং, যানজট

সিরাজদীখান উপজেলায় অটোরিকশার যত্রতত্র পার্কিংয়ের কারণে যানজট বেড়েই চলছে। এতে প্রতিদিন পথচারী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়ছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে হিমশিম খাচ্ছে পুলিশ। যানজট নিরসনে উপজেলা প্রশাসন ও পুলিশ বারবার সতর্ক করার পরও নিয়ন্ত্রণে আসছে না।

যানজট নিরসনে ব্যবসায়ী নেতৃবৃন্দ, পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে একাধিকবার মতবিনিময় সভা করে পুলিশ। সভায় বাজার এলাকায় অতিরিক্ত অটোরিকশা পার্কিংয়ের সুব্যবস্থা করার জন্য পরামর্শ দেওয়া হলেও সড়কে শৃঙ্খলা ফেরেনি।

এদিকে, অটোরিকশা চালকরা যত্রতত্র পার্কিং ও রাস্তায় যাত্রী ওঠানামা করানোয় ও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ইচ্ছামতো পার্কিং পয়েন্ট স্থাপন করায় এ যানজট সৃষ্টি হচ্ছে বলে এলাকাবাসী অভিযোগ করে। উপজেলার মালখানগর, ইছাপুরা, সিরাজদীখান বাজার, উপজেলা মোড়, রশুনিয়া, ইমামগঞ্জ বাজার, নিমতলাসহ গুরুত্বপূর্ণ সড়কগুলোতে রিকশা, অটোরিকশা যত্রতত্র পার্কিংয়ের কারণে ভয়াবহ যানজট লেগে থাকে। ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন বলেন, অদক্ষ ও অল্পবয়স্ক চালকের কারণেই যানজট ও দুর্ঘটনা হচ্ছে। সিরাজদীখান থানা শ্রমিক লীগের সভাপতি মো. জিল্লুর রহমান বলেন, সিরাজদীখানে ছয় শতাধিক অটোরিকশা বিভিন্ন সড়কে চলাচল করে। এ গাড়িগুলো রাখার নির্দিষ্ট কোনো স্ট্যান্ড নেই।

থানার ওসি মো. ফরিদ উদ্দিন বলেন, উপজেলা পর্যায়ে ট্রাফিক পুলিশ থাকা দরকার। ট্রাফিক পুলিশ না থাকায় থানা পুলিশ শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে দায়িত্ব পালন করছে।

ইউএনও আশফিকুন নাহার জানান, যানজট নিরসনে মাসিক সভায় আলোচনা হয়েছে। বর্তমানে যানজট আগের চেয়ে অনেক নিয়ন্ত্রণে।

সমকাল

Leave a Reply