টঙ্গীবাড়ীতে প্রাইমারি স্কুলের রাস্তা বন্ধ করে দিয়েছে সাবেক মেম্বার

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীর উপজেলার উত্তর আউটশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা বন্ধ করে দিয়েছে ওই এলাকার এক সাবেক ইউপি মেম্বার ও সরকারি নিকাহ রেজেস্টার কাজিসহ ৩জন। এতে স্কুল শিক্ষার্থীদের অনেক ঘুরে স্কুলে প্রবেশ করতে হচ্ছে। রবিবার রাস্তাটি খুলে দেওয়ার জন্য টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার বরাবরে আবেদন করেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ বেগম।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর আউটশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৮০ জন ছাত্র ছাত্রী ও শিক্ষক অভিভাবকসহ ১ হাজার লোকের যাতায়াতের মাধ্যম ওই রাস্তাটি। ৩০০ মিটারের রাস্তাটি প্রসস্থ ও সংস্কারের জন্য গত ফেব্রুয়ারি মাসের শেষ দিকে স্থানীয় এমপির বিশেষ বরাদ্দ দেন। ওই রাস্তার দুই পাশে অধিকাংশ ভূমি খাস খতিয়ানের ভূমি। তবে আংশিক ভূমির ৩ মালিক উপজেলার আউটশাহী গ্রামের ইউসুফ কাজী, মনির মেম্বার ও আব্দুল হাই মুন্সীগঞ্জ দেওয়ানী আদালতে প্রাইমারি স্কুলের সহকারি শিক্ষিকা মেহের নিগার, স্থানীয় শিক্ষানুরাগী রুহুল আমিন ও লিটন শেখকে বিবাদী করে মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করতে টঙ্গীবাড়ী সহকারী ভূমি কর্মকর্তা উছেন মে এর নিকট পাঠান আদালত।

তদন্ত শেষ হওয়ার আগেই আদালতের সিদ্ধান্ত ছাড়া মামলার বাদী আউটশাহী ইউনিয়ন নিকাহ রেজেস্টার ইউসুফ কাজী, মনির মেম্বার ও আব্দুল হাই টিন ও কাঠের নির্মিত বেড়া দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয়।

রাস্তা বন্ধ করায় উত্তর আউটশাহী জামে মসজিদ-১, উত্তর আউটশাহী জামে মসজিদ-২, উত্তর আউটশাহী সরকারি প্রাইমারি স্কুল, উত্তর আউটশাহী হাফেজিয়া মাদরাসা, কুয়েতী সংস্থার সহায়তায় নির্মিত হযরত ওসমান বিন-আফ্ফান (রা:) আলিয়া মাদরাসা ও এতিমখানা ও আউটশাহী সমাজ কল্যান সমিতিসহ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান ও শত শত স্কুল শিক্ষার্থী, এলাকাবাসী ও পথচারীর যাতায়াতে বিঘ্ন ঘটছে।

রাস্তা না থাকায় স্কুলের ছাত্রছাত্রীর উপস্থিতি কমে গেছে বলে জানান উত্তর আউটশাহী সরকারি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিকা শাহানাজ বেগম। তিনি আরো জানান উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার বরাবর রাস্তা খুলে দেয়ার জন্য আবেদন করেছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা হওয়ায় টঙ্গীবাড়ী সহকারী কমিশনার (ভূমি) উছেন মে কোন মন্তব্য করতে রাজি হননি।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মৎ হাসিনা আক্তার জানান, ওই স্থানের পায়ে হাটার রাস্তাটি প্রসস্থকরণের জন্য আমরা একটি বরাদ্ধ দিলে খবর পেয়ে ওই এলাকার কতিপয় ব্যাক্তি রাস্তাটি বন্ধ করে দিয়েছে। আমরা এলাকাবাসীকে নিয়ে বরাদ্ধ অনুযায়ী রাস্তাটি প্রসস্ত করার ব্যাবস্থা নিবো।

কালের কন্ঠ

Leave a Reply