জামালপুরে ইতালি প্রবাসীর সপরিবারে বাড়ি ফেরা নিয়ে তোলপাড়!

জামালপুর শহরের বেলটিয়া জঙ্গলপাড়া এলাকায় ইতালি প্রবাসী এক ব্যক্তির সপরিবারে বাড়িতে ফেরা নিয়ে চলছে নানা গুঞ্জন। দেশে ফিরে ওই প্রবাসীসহ চার সদস্যের পরিবারটি গতকাল শুক্রবার রাতে বাড়িতে ওঠার কথা জানাজানি হলে শনিবার সকাল থেকেই স্থানীয়রা ওইবাড়িতে নজরদারি করছে। স্থানীয়দের মধ্যে এ নিয়ে বেশ উদ্বেগ দেখা গেছে।

সরেজমিনে আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে জামালপুর শহরের বেলটিয়ার জঙ্গলপাড়ার মিয়াবাড়িতে ইতালি প্রবাসী ওই ব্যক্তির বাড়িতে গিয়ে দেখা গেছে, বাড়ির প্রধান ফটকে তালা ঝুলছে। বাড়ি থেকে কিছুটা দূরে অবস্থান নিয়ে প্রতিবেশীরা ওই বাড়ির দিকে তাকিয়ে আছেন। প্রতিবেশীরাও সকাল থেকে শুনে আসছেন গতকাল শুক্রবার গভীর রাতে একটি মাইক্রোবাসে করে এই বাড়িতে কয়েকজন লোক আসছে। সেই থেকেই প্রতিবেশীরা মনে করছে ওই প্রবাসী তার স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে ইতালি থেকে বাড়িতে চলে এসেছেন। সরকারি বিভিন্ন গোয়েন্দা দপ্তরের প্রতিনিধিরাও ওই বাড়িটিকে কেন্দ্র করে নজরদারি করছে বলে প্রতিবেশীরা জানিয়েছেন। এদিকে ওই বাড়ির একজন পুরুষ কেয়ারটেকার তাকেও সকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

তবে পাশের বাড়ির ওই প্রবাসীর এক চাচী কালের কণ্ঠকে বলেন, প্রতিবেশীরা নানান কথাই বলছে। সবার মধ্যেই করোনা নিয়ে ভয় আছে তো। কিন্তু গতকাল শুক্রবার রাতেও আমার ভাতিজার সাথে ফোনে কথা হয়েছে। বলেছে তারা খুবই দু:শ্চিন্তায় আছে। তাদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয় নাই। তারা দেশে ফিরে আসতে চায়, কিন্তু বিমান বন্ধ হয়ে যাওয়ায় আসতে পারতেছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই প্রবাসীর এক প্রতিবেশী জানান, ওই প্রবাসীর শ্বশুরবাড়ি মুন্সীগঞ্জ জেলায়। সেখানেও যেতে পারে তারা। ইতালিতে করোনাভাইরাসের মহামারী পরিস্থিতি থাকার কারণেই ওই প্রবাসী সপরিবারে বাড়িতে ফিরে আসার কথা শুনেই সবার মাঝে চলছে এক অজানা ভয়ভীতি। ওই প্রবাসী যদি দেশে ফিরেই থাকেন তাহলে তাদের খুঁজে বের করে নিরাপদ স্থানে রাখার ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনের প্রতি দাবি জানিয়েছন তারা।

এদিকে করোনাভাইরাস নিয়ন্ত্রণ জেলা কমিটির সদস্যসচিব জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় কালের কণ্ঠকে জানান, ইতালি প্রবাসী এক ব্যক্তি সপরিবারে বাড়িতে এসেছেন শুনে আজ শনিবার বেলটিয়ায় ওই বাড়িতে একজন স্বাস্থ্যকর্মীকে পাঠিয়েছিলাম। তিনি নিশ্চিত হতে পারেননি যে ওই প্রবাসী তার বাড়িতে আছেন কি না। তিনি দেখে এসেছেন যে ওই বাড়িটি খালি। এসে থাকলেও তারা হয়তো অন্যত্র চলে গেছে। তবে এ বিষয়টি নজরদারি করা হচ্ছে।

কালের কন্ঠ

Leave a Reply