সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধকে কুপিয়ে জখমের অভিযোগ

নাছির উদ্দিন: সিরাজদিখান উপজেলার জৈনসার ইউনিয়নের শাসনগাঁও গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে আঃ রশিদ ঢালী নামে (৪৫) বয়সী বৃদ্ধকে কুপিয়ে জখমের অভিযোগ পাওয়া গেছে একই গ্রামের মৃত ভাঙ্গু ঢালীর ছেলে ইউনুছ ঢালীসহ আরো কয়েক জনের বিরুদ্ধে। এ ব্যপারে ভুক্তভোগী রশিদ ঢালী বাদী হয়ে ইউনুছ ঢালীকে বিবাদীসহ ২/৩ জনকে বিবাদী করে সিরাজদিখান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে সিরাজদিখান থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

ভুক্তভোগী আঃ রশিদ ঢালী বলেন, ইউনুছ ঢালীর জায়গার পাশেই আমার জমি। তারা বহুদিন ধরে আমাদের নানা ভাবে অত্যাচার করে আসছে। তাদের সাথে দীর্ঘদিন ধরে আমাদের জায়গা জমি নিয়া ঝামেলা চলছে। গত ২৫ তারিখ বিকাল অনুমান ৪ টার দিকে ইউনুছ ঢালী তার ক্ষেতের আইল কাটার সময় সীমানা অতিক্রম করে আইল কাটতে দেখে আমি তাকে সীমানা বরাবর আইল কাটতে বলি। কিন্তু সে আমার কথা না শুনলে আমি তাকে আইল কাটতে বাধা দেই। এরপর কথা-কাটাকাটির এক পর্যায়ে তার হাতে থাকা কোদাল দিয়ে আমার পেটে কোপ মারে। আমি কোপ খেয়ে মাটিতে পরে যাওয়ায় লোকজন আমাকে হাসপাতালে ভর্তি করে। আমি থানায় অভিযোগ করছি বলে আমাকেসহ আমার বাড়ীর লোকজনকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে। যদি তার সাথে আপোষ না করি তাহলে আবারও আমাকে মারবে বলে বিভিন্ন জনের কাছে বলে বেড়াচ্ছে। পরে এ বিষয়ে আমি চেয়ারম্যান মেম্বারের কাছে জানাই। তারা কোন ব্যাস্থা নেয় নাই। আমি ও আমার পরিবার বর্তমানে নিরাপত্তা হীনতায় ভুগছি।

জৈনসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, মহামারী করোনার আতঙ্কে আমরা এটা নিয়ে বসিনি। এই আতঙ্ক শেষ হলে আমরা এটা নিয়ে তাদের সাথে বসে ফয়সালা দেবো ।

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন জানান, অভিযোগ পাওয়া গিয়েছে। মামলা রেকর্ড হয়েছে, আইনত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply