পৌর কাউন্সিলর করোনায় আক্রান্ত বলে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি

মুন্সীগঞ্জ পৌরসভার ৫ নং ওর্য়াড কাউন্সিলর মোঃ মশিউর রহমান স্বপনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা অপপ্রচার চালানোর অভিযোগে সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ‘মুন্সীগঞ্জ সদর’ নামে একটি ফেসবুক আইডি থেকে অপপ্রচার চালানো হয়। এ ব্যাপারে আজ শুক্রবার সকাল ১০টায় মুন্সীগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে।

ঐ ফেসবুক আইডিতে লেখা হয়, মুন্সীগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মশিউর রহমান স্বপন মহামারি করোনা আক্রান্ত হয়েছে অনেকদিন যাবত। তার হাপানির সমস্যা আছে। বৃহস্পতিবার দিবাগত রাতে তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিছুক্ষণ পর তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান। মুন্সীগঞ্জ সদর থানা ও প্রশাসন তাকে খুঁজে পাচ্ছে না। সদর হাসপাতাল কর্মচারীদের বলেন, মহামারি করোনার কথা যেন কারো কাছে না পৌঁছায়। এজন্য কর্মচারীদের ১৩ হাজার টাকা দিয়ে আসতে চেয়েছিল। (কর্মচারীরা) রাজি হয় নাই বিধায় তিনি পালিয়ে যান। এই নিউজটি আসে আমাদের কাছে মুন্সীগঞ্জ সদর হাসপাতাল থেকে।

এই বিষয়ে পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মশিউর রহমান স্বপন জানান, কে বা কারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা অপপ্রচার ছড়িয়েছে। ঘটনার পর থেকে অনেকেই ফোন করে বিষয়টি আমাকে জানিয়েছে। এরপর আজ সকালে মুন্সীগঞ্জ সদর থানায় একটি জিডি করা হয়েছে। যেই ফেসবুক আইডি থেকে অপপ্রচার চালানো হয় তাকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আনিচুর রহমান জানান, এই ঘটনায় সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত করে বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে।

জনকন্ঠ

Leave a Reply