লৌহজংয়ে ৩ পিকাপভ্যান জাটকা উদ্ধার

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া চৌরাস্তায় অভিযান চালিয়ে ৩টি পিকাপভ্যানসহ প্রায় ৬০ মন জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি পরিদর্শক সিরাজুল কবিরের নেতৃত্বে একদল নৌপুলিশ সদস্য অভিযান চালিয়ে এক ব্যক্তিসহ এ পিকাপভ্যান তিনটি জাটকাসহ আটক করে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি পরিদর্শক সিরাজুল কবির জানান, মঙ্গলবার সকাল ৭টার দিকে মাওয়া চৌরাস্তার কাছে অভিযান চালিয়ে ঢাকামুখী ৩টি পিকাপভ্যান আট করা হয়। এ সময় পিকাপভ্যান হতে প্রায় ৬০ মন জাটকা উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ভ্যানে থাকা ৫-৬ জন লোক দৌড়ে পালিয়ে যায়। নৌ-পুলিশ একজন চালককে আটক করতে সক্ষম হয়। পরে লৌহজং উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মু. রাশেদুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার। পরে উদ্ধারকৃত জাটকাগুলো গরীব দুঃখী ও এতিমদের মাঝে বিলি করা হয়।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মু. রাশেদুজ্জামান জানান, পিকাপে ৬০ মন জাটকাসহ অন্যান্য মাছও ছিল। তাই জাটকা মাছ গরীর দুঃখীর মাঝে বিলিয়ে দেয়া হয়েছে। আটককৃত চালককে ছেড়ে দেয়া হয়েছে। তবে পিকাপ তিনটি আকট রেখে এর মালিককে তলব করা হয়েছে।

জনকন্ঠ

Leave a Reply