সিরাজদিখানে ১০ টাকা কেজির চাল বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় সিরাজদিখান উপজেলার প্রতিটি ইউনিয়নে হত দরিদ্র কার্ড ধারিদের ১০ টাকা কেজিতে মাসিক ৩০ কেজি করে চাউল দেওয়া শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলার মালখানগর ইউনিয়নের আনোয়ার ট্রেডার্স তালতলা বাজার থেকে ১৭৩ জনকে এ চাল দেওয়া হয়েছে । আগামী রবিবার আরও ১৪৯ জনকে দেওয়া হবে এ ডিলারের মাধ্যমে। এছাড়া আরও এক ডিলার কাঞ্চন ৩২২ জনকে প্রতি মাসে এ চাল দিচ্ছেন। এ ইউনিয়নে মোট ৬৪৪ জন হত-দরিদ্র কার্ড ধারীকে প্রতিমাসে দেওয়া হয় প্রায় ২০ টন চাল।

মঙ্গলবার চাল বিতরণ কালে দেড় শতাধিক হত-দরিদ্র পুরুষ-মহিলারা আগে চাল নেওয়ার জন্য কোন নিয়ম মানছিলেন না। করোনা নিয়ে তাদের কোন সচেতনতা দেখা যায়নি। ডিলারের পক্ষ থেকে লাল বৃত্ত মার্কিনে দাড়াতে বললেও তারা শুনছেন না। পরে আনোয়ার ট্রেডার্সের মোকাজ্জল ও বাবু সবাইকে বুঝিয়ে লাইনে লাল বৃত্তে দাড় করিয়ে একের পর একজনকে সুশৃঙ্খল ভাবে চাল বিতরণ করেন।

আনোয়ার ট্রেডার্সের স্বত্তাধিকারি আনোয়ার হোসেন জানান, প্রধানমন্ত্রীর হত-দরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকা কেজিতে ৩০ কেজি করে চাল প্রতিটি পরিবারকে মাসিক দেওয়া হয়। সকাল ৮ টা থেকে বিতরণ শুরু করা হয়। কিন্তু করোনা ঝুঁকিতে তাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে এক ঘন্টা দেরি হয়। অনেকে মাস্ক ব্যবহারও করেনি। পুলিশই কন্ট্রোল করতে পারছে না, আমাদের পক্ষে কতটুকু সম্ভব।

জনকন্ঠ

Leave a Reply