গজারিয়া জেএমআই কোম্পানী তৈরী করছে নকল এন৯৫ মাস্ক!

মোহাম্মদ জসিম উদ্দিন: মুন্সীগঞ্জের গাজারিয়ার সুনামধন্য কোম্পানী জেএমআই তৈরী করছে নকল এন৯৫ মাস্ক!। এই নকল এন৯৫ মাস্কের জন্যই হয়তো আমরা হারাতে যাচ্ছি আরও অগণিত ডাক্তারকে নকল এন-৯৫ মাস্ক বানিয়ে ভূয়া আমদানি দেখাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য মন্ত্রীর ছেলে। এমন একটি সংবাদ বিভিন্ন অনলাইন ও ফেইসবুকে ভাইরাল হয়। পরে বিষয়টি নিয়ে অনুসন্ধান করতে গিয়ে কথা হয় মুন্সীগঞ্জের গজারিয়ায় অবস্থিত জেএমআই এর মানব সম্পদক বিভাগের ডেপুটি ম্যানেজার মাসুম উদ্দিনের সাথে তার সেল ফোনে।

নকল মাস্ক বানিয়ে ভূয়া আমদানি দেখাচ্ছে স্বাস্থ্যমন্ত্রণালয় এমন দুর্নীতির চিত্র তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্টাটাসে তুলে ধরেন লেখক, সাংবাদিক ও সাবেক ছাত্রলীগ নেতা রুদ্র সাইফুল।

এ বিষয়ে জেএমআই কোম্পানীর জেনারেল ম্যানেজার ভুট্টু তার সেলফোনে কল দিলে রিসিভ করে তিনি বিষয়টি এরিয়ে গিয়ে বলেন, আমরা এন৯৫ মাস্ক তৈরী করছি তবে এটা নয়। আমাদের রিচার্স সেন্টারে বিভিন্ন কোম্পানীর মাস্ক রিচার্স করে প্যাকেট করা হয়। ভুলে রিচার্স করার মাস্ক চলে গেছিল । আবার ফেরৎ ও এসেছে। বিভিন্ন কোম্পানীর মাস্কই এখানে আসে প্যাকেটিং হয়। ভুলে আমাদের প্যাকেটে ঔ মাস্ক চলে গেছে এবং এই চালানের সকল মাস্ক ফেরত পাঠিয়ে দিছে।

জেএমআই এর মানব সম্পদক বিভাগের ডেপুটি ম্যানেজার মাসুম উদ্দিন যুগান্তরকে জানান, প্যাকেটটি আমাদের কোম্পানীর কিন্তু ভিতরে এন৯৫ মাস্ক আমাদের তৈরীকৃত মাস্ক নয়। আমাদের কোম্পানীর নাম ও ঠিকানা ব্যবহার করে তারা এই কাজটি করেছেন। এ ব্যাপারে আইনগত কোন ব্যবস্থা নিয়েছেন কিনা প্রশ্ন করলে তিনি সদুত্তর দিতে পারেননি।

এই সংবাদের অনুসন্ধান করলে ডেপুটি ম্যানেজার মাসুম উদ্দিন বলেন, তাদের কারখানায় এন৯৫ মাস্ক তৈরি শুরু হয়েছে। তবে ঢাকায় যে ঘটনা ঘটেছে সে বিষয়ে ইতিমধ্যে এনএসআইসহ প্রশাসনের বিভিন্ন বিভাগ তদন্ত করতেছে এবং এখনও তদন্ত চলছে। আপনাদের প্রতিষ্ঠানের নাম ঠিকানা ব্যবহার করে যারা সরবরাহ তাদের নামে কোন মামলা করেছেন কিনা ? তখন তিনি বলেন, সবিস্তারে আরো জেনে আপনাকে জানাতে পারবো।

অতিদ্রুত উল্লেখিত ব্যক্তিবর্গের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে সামনে আরও বড় ধরনের বিপদে পড়তে হবে আমাদের, জনগুরুত্বপূর্ণ বিষয়ে আপোষ করার কোনো সুযোগ নেই; স্বাস্থ্য খাতকে বাঁচাতে হলে এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতেই হবে।

গজারিয়া নিউজ

Leave a Reply