সিরাজদিখানে করোনা মোকাবেলায় আলোচনা সভা

নাছির উদ্দিন: করোনা দুর্যোগ মোকাবেলায় সিরাজদিখানে মানবিক সহায়তা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মানবিক সহায়তা কমিটির আহবায়ক উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফিকুন নাহারের সভাপতিত্বে কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের আরো সক্রিয় হতে হবে। কোথাও যেন ত্রুটি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। ত্রাণের চাউল বিতরণে কোন প্রকার যেন অনিয়ম না ঘটে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, জন প্রতিনিধিদের মাধ্যমে অসহায়দের নামের তালিকা করা হয়েছে। আমরাতো কাউকে চিনি না, কারো নাম যেন বাদ না পরে। হতদরীদ্র, রিক্সা চালক, দিন মজুর, চা দোকানদার এ সকল কর্মহীনদের ত্রাণ দেওয়া হচ্ছে, তাদের নামের তালিকা করা হচ্ছে। অনেকে বাদ পরেছে। এখন মধ্যবিত্ত, নি¤œ মধ্যবিত্তদের অনেকে আছেন, তাদের অনেকের সমস্যা রযেছে, তারা কাউকে বলতেও পারছেন না। এগুলো দেখে দেখে তালিকায় নাম দিবেন। তাছাড়া যারা বিভিন্ন ভাতা পাচ্ছেন তাদের সকলের নাম তালিকা করবেন এবং সিটের নিচে ভাতাভোগরা কোন শ্রেণির সেটাও উল্লেখ করবেন। আরো অনেকে আছেন অন্য এলাকার এলাকায় থাকেন, তাদের নামও দিবেন এবং এনআইডি নাম্বার লিখে রাখবেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনূল হাসান নাহিদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আহমেদ সাব্বির সাজ্জাদ, উপজেলা প্রকৌশলী সোয়াইব বিন আজাদ, উপজেলা কৃষি অফিসার সুবোধ চন্দ্র রায়, থানা অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন, বালুচর ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, ইছাপুরা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, লতব্দি ইউপি চেয়ারম্যান এসএম সোহরাব হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আরো ইউপি চেয়ারম্যান ও সাংবাদিক বৃন্দ।

Leave a Reply