ত্রাণ হিসেবে দুধ নিয়ে শিশুদের পাশে ডাচ ডেইরি

করোনার প্রভাবে দেশে যখন ত্রাণ নিয়ে হুলুস্থল কাণ্ড চলছে, তখন ব্যতিক্রম ত্রাণ নিয়ে এগিয়ে এসেছে এবা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান দেশের বিখ্যাত ডেইরি ফার্ম ডার্চ ডেইরি লিমিটেড। দুর্যোগের এ সময়ে তারা মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার সাতঘড়িয়া গ্রামের ৫৬ শিশুকে শিশুখাদ্য হিসেবে গরুর খাটি দুধ দিয়ে শিশুদের পুষ্টিচাহিদা পূরণ করছে। শূন্য থেকে ১ বছরের শিশুরা প্রতিদিন নির্দিষ্ট পরিমাণে গরুর দুধ এ ফার্ম হতে বিনামূল্যে পাচ্ছে। এতে দরিদ্র এ শিশুদের পিতা-মাতার আনন্দের শেষ নেই।

গ্রামের রুবেল আহমেদ (রোমেল) মেম্বার জানান, এবা গ্রুপের ডাচ ডেইরি আমাদের গ্রামে অবস্থিত। এবা গ্রুপ শীতে কম্বল থেকে শুরু করে প্রতিটি দুর্যোগে এলাকাবাসীর পাশে এসে দাঁড়িয়েছে। এবার করোনায় ক্ষতিগ্রস্ত হলদিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের গরিব থেকে শুরু করে মধ্যবিত্ত পরিবারের ঘরে ঘরে রাতের আঁধারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে এবা গ্রুপ। এ ছাড়া তারা সবচেয়ে বড় যে কাজটি করছে তা হলো, সাতঘড়িয়া গ্রামের যে সকল ঘরে এক বছর বা তার কম বয়সের শিশু রয়েছে- এমন ৫৬টি ঘরে প্রতিদিন ডাচ ডেইরি থেকে শিশুদের জন্য দুধ সরবরাহ করা হচ্ছে। তাদের এ মহতী উদ্যোগ এর মধ্যেই এলাকাবাসীর মধ্যে প্রশংসিত হয়েছে।

সাতঘড়িয়া নিবাসী কাজী আরিফ জানান, এবা গ্রুপের চেয়ারম্যান সাজ্জাদুর রহমান শিপন মৃধা ও ম্যানেজিং ডাইরেক্টর জিল্লুর রহমান রিপন মৃধা এলাকায় এর মধ্যে স্বার্থহীন দানশীন ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেছে। তারা রাঁতের অধারে ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছে। তারা এলাকায় দুধের শিশুদের জন্য প্রতিদিন গরুর দুধ ত্রাণ হিসেবে দিয়ে যাচ্ছে। তাদের মতো সকল বৃত্তবানদের এভাবে এগিয়ে আসা উচিত।

কালের কন্ঠ

Leave a Reply