মুন্সীগঞ্জে স্বাস্থ্য বিভাগের ২৯ জনের করোনা ভাইরাস শনাক্ত

মুন্সীগঞ্জে স্বাস্থ্য বিভাগের আরো ১৫ জনের নমুনায় করোনাভাইরাস পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় স্বাস্থ্য বিভাগের ২৯ জন কর্মকর্তা ও কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে রয়েছেন দু’জন চিকিৎসক, উপ-সহকারী মেডিকেল কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর, নার্স, ব্রাদার, স্বাস্থ্যকর্মী ও অ্যাম্বুলেন্স চালক। সিভিল সার্জন অফিস এখন ফাঁকা।

সভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, রোববার নতুন করে স্বাস্থ্য বিভাগে আক্রান্ত ১৫ জনের মধ্যে মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিসের ৭ স্টাফ, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ১ জন, গজারিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগের ৬ জন এবং শ্রীনগর উপজেলা স্বাস্থ্য বিভাগের ১ জন রয়েছে। গত ৩ দিনে আক্রান্তদের মধ্যে রয়েছেন সিভিল সার্জন অফিসের হেড ক্লাক, স্টোর কিপার, অফিস সহকারি, নৈশ প্রহরী, ইপিআই সুপার সহ ৮ জন কর্মচারী, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের ১ জন গাড়ি চালক, গজারিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগের ২জন চিকিৎসক, কমিউনিটি ক্লিনিকের উপ-সহকারী মেডিকেল কর্মকর্তা, নার্স, সহকারী নার্স, কম্পাউন্ডার অপারেটর পরিচ্ছন্ন কর্মী (সুইপার), প্রধান সহকারী, কমিউনিটি ক্লিনিকের প্রভাইডার, উপ-সহকারী ডাক্তার নার্স সহ ১৮ জন , এবং শ্রীনগর উপজেলা স্বাস্থ্য বিভাগের ২ জন।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিস এখন এক রকম ফাঁকা। সিভিল সার্জন এবং তার দুই সহকারী ছাড়া আর তেমন কেউ নেই। রোববার অফিসটির ছয় জনের করোনা শনাক্ত হয়েছে। তবে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদের রির্পোাট নেগেটিভ এসেছে।

সিভিল সার্জন বলেন, নমুনাগুলো যে ফরমেটে টাইপ করে ঢাকায় পাঠানোর জন্য রেড করবে সেই সেই লোকেরও অভাব। তারপরও কাজ চালিয়ে নেয়া হচ্ছে। মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিস এখন এক রকম ফাঁকা। সিভিল সার্জন এবং তার দুই সহকারী ছাড়া আর তেমন কেউ নেই।

নয়া দিগন্ত

Leave a Reply