কোভিড-১৯: লৌহজং-এ নমুনা সংগ্রহ বন্ধ

মুন্সীগঞ্জে দুই দিন ধরে করোনাভাইরাস পরীক্ষার জন্য মাঠ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে না; লোকাভাবে এ পরিস্থিতির সৃষ্ট হয়েছে। এছাড়া রোববার লৌহজং উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের স্টাফ, নার্স ও এক পরিসংখ্যান কর্মীর করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট আসায় এ স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবায় বিঘ্ন ঘটছে বলে জানানো হয়েছে।

লৌহজং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীম আহমেদ জানান, জনবলের অভাবে গত দুইদিন ধরে মাঠে গিয়ে করোনাভাইরাসের জন্য সোয়াব সংগ্রহ করা সম্ভব হচ্ছে না।

দুই জন মেডিকেল টেকনোলজিস্ট বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করছিলেন জানিয়ে তিনি বলেন, “গত তিন দিন আগে এক মেডিকেল টেকনোলজিস্ট ইপিআইয়ের করোনাভাইরাস পজেটিভ ধরা পড়ে। তাই মাত্র একজনকে দিয়ে সোয়াব সংগ্রহ করা সম্ভব নয়।

“ফলে মাঠ পর্যায়ে গত দুই দিন ধরে সোয়াব সংগ্রহ করা হম্ভব হচ্ছে না। বাকি যে একজন সুস্থ আছেন, তাকে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হয়েছে।”

দুই জন স্বাস্থ্য সহকারীকে সোয়াব সংগ্রহের জন্য দিতে জেলা সিভিল সার্জনকে জানানো হয়েছে। আগামী ২/১ দিনের মধ্যে স্বাস্থ্য সহকারী পেলে আবারও নমুনা সংগ্রহ শুরু হবে বলে আশা করছেন তিনি।

তিনি আরও জানান, রোববার স্বাস্থ্য কেন্দ্রটির চারজন করোনাভাইরাস শনাক্তের রিপোর্ট এসেছে-তাদের সবারই ফলাফল পজেটিভ। এদের মধ্যে তিনজন স্টাফ, নার্স ও এক পরিসংখ্যান কর্মী। এদেরকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

“এখন স্বাস্থ্য কেন্দ্রটিতে স্টাফ নার্সের সঙ্কট চলছে। স্বাভাবিক চিকিৎসা ব্যবস্থা ব্যাহত হবার আশঙ্কা করা হচ্ছে।”

বিডিনিউজ

Leave a Reply