স্বাস্থ্যবিধি না মানায় কাল থেকে মার্কেট বন্ধ মুন্সীগঞ্জে

মুন্সীগঞ্জে বুধবার থেকে মার্কেট আবার বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তাই জরুরি খাদ্যসমাগ্রী এবং ওষুধ ব্যতিত অন্যান্য সকল মার্কেট তথা বিপণী বিতান বন্ধ থাকবে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় জানান, স্বাস্থ্যবিধি মেনে ১০ মে থেকে মার্কেটগুলো খোলা রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু মার্কেট খোলার পর স্বাস্থ্য বিধি না মেনে এবং নিরাপদ দূরত্ব নিশ্চিত না করেই কেনা-বেঁচা চলছিল।

তিনি বলেন, মার্কেট খোলা রাখার জন্য যে সকল নির্দেশনা দেওয়া হয়েছিল, তা মানা হচ্ছিল না। এতে মরণব্যধি করোনাভাইরাসের মারাত্মক ঝুঁকি দেখা দিয়েছে। তাই সংশ্লিষ্ট কমিটির সাথে আলোচনা সাপেক্ষে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার সার্বিক বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছেন। জনস্বার্থে বুধবার থেকে মার্কেট আগের মতই বন্ধ থাকবে। তবে জরুরি খাদ্য সমাগ্রীর দোকান দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান সার্বক্ষনিক খোলা রাখা যাবে।

বিষয়টি মুন্সীগঞ্জ ও মিরকাদিম পৌর মেয়রসহ সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে। মুন্সীগঞ্জ জেলা শহর, মিরকাদিম পৌরসভা ও সিপাহিপাড়া ছাড়াও উপজেলা পর্যায়ে এই সিদ্ধান্ত বাস্তবায়নে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

কালের কন্ঠ

Leave a Reply