শ্রীনগরে কৃষকের কাছ থেকে সরকারিভাবে ধান চাল সংগ্রহ শুরু

আরিফ হোসেনঃ শ্রীনগরে সরকারিভাবে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় আভ্যন্তরিণ বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্ভোধন করণ শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার ।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, করোনা ভাইরাসের এই দুঃসময়ে কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে সরকার এবার আগেভাগেই ধান ও চাউল ক্রয় অভিযান শুরু করেছে । তিনি আরও বলেন, কৃষকরা জাতীর বীর সন্তান । তাদেরকে কোন ভাবেই হয়রাণি করা যাবে না।

উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, শ্রীনগর উপজেলা থেকে ১৪০৯ টন ধান এবং ২০১৫ টন চাউল ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে যে সকল কৃষকদের ব্যাংক একাউন্ট এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্ড রয়েছে তারাই এখানে সরকারি দামে ধান বিক্রি করতে পারবে। ধানের দাম নির্ধারণ করা হয়েছে কেজি প্রতি ২৬ টাকা। একজন তালিকা ভূক্ত কৃষক সর্বোচ্চ ৩ টন ধান দিতে পারবেন। অপরদিকে চুক্তিবদ্দ মিলারদের জন্য চালের মূল্য নির্ধারিত হয়েছে ৩৬ টাকা।

মুন্সীগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ শাহ আলম , শ্রীনগর উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মনিরুল ইসলাম , ও সি – এল এস ডি আবুজাফর মোঃ ওমর ফারুক, সহকারী কৃষি কর্মকর্তা নন্দকুমার বনিক , আমিনুল ইসলাম, সুমন সরকার, সুজায়ত, আব্দুর রাজ্জাক ও সিরাজ মিয়া।

Leave a Reply