মুন্সীগঞ্জে ঈদের দিন চিকিৎসকসহ ১৬ জনের করোনা, জেলায় ৫৭১

মুন্সীগঞ্জে সোমবার ঈদের দিনে চিকিৎসকসহ নতুন করে আরও ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনা শনাক্ত হলো ৫৭১ জনের, এর মধ্যে মারা গেছেন ১৮ জন, সুস্থ হয়েছেন ১৬৩ জন। মুন্সীগঞ্জ সদর উপজেলাই ২৭০ জনের করোনা শনাক্ত হয়েছে।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, শনিবার ও রবিবার পাঠানো ৫১ টি রিপোর্ট আসে সোমবার। নতুন পজেটিভ আসা ১৬ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায়ই ৯ জন। বাকী ছয় জনের মধ্যে টঙ্গীবাড়ি উপজেলায় ৩ জন, সিরাজদিখান উপজেলায় ৩ জন এবং গজারিয়া উপজেলায় ১ জন। সোমবার শ্রীনগর এবং লৌহজং উপজেলায় কারও করোনা শনাক্ত হয়নি।

তিনি জানান, এই নিয়ে এপর্যন্ত ৩২০২ টি নমুনার রিপোর্ট আসলো। এপর্যন্ত ৩৫১১টি রিপোর্ট ঢাকায় পাঠানো হলো। তবে ঈদের দিন সোমবার কোন নমুনা সংগ্রহ করা হয়নি। তাছাড়া রবিবার বেলা ১২টা পর্যন্ত সংগ্রহ করা সোয়াব রবিবারই শনিবারের সোয়াবের সাথে ঢাকার নিপসম প্রেরণ করা হয়েছে। তাই ঈদের দিন সোমবার কোন সোয়াব ঢাকায় পাঠানো হয়নি।

মুন্সীগঞ্জ সদর:

মুন্সীগঞ্জ সদর উপজেলায় নতুন করোনা শনাক্তদের মধ্যে রয়েছেন- মুন্সীগঞ্জ শহরের খালইস্ট এলাকার পুরুষ (৪৬), মালপাড়ার পুরুষ (৪৬), পাঁচ ঘরিয়াকান্দি গ্রামের পুরুষ (৫০), নতুনগাঁও গ্রামের দু’জন মহিলা (৭৫) ও মহিলা (২০), রিকাবীবাজারের দু’জন মহিলা (২৯) ও মহিলা (১৮), বাংলাবাজারের পুরুষ (২৭) এবং মুন্সীগঞ্জ সদরের ঠিকানায় পুরুষ (৩৮)।

টঙ্গীবাড়ি:

টঙ্গীবাড়ি উপজেলার তিন জনের মধ্যে রয়েছেন বলই গ্রামের পুরুষ (৬৫), ধামারন গ্রামের পুরুষ (৫৩) এবং টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ঠিকানায় পুরুষ (৫৫)।

সিরাজদিখান :

সিরাজদিখান উপজেলার নতুন তিন জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রয়েছেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী চিকিৎসক (৩৫), জৈনসার গ্রামের মহিলা (১৮) এবং সিরাজদিখানের কুচিয়ামোড়া গ্রামের পুরুষ শিশু (৪)।

গজারিয়াঃ গজারিয়া উপজেলায় ঈদের দিন সোমবার করোনা শনাক্ত একজন হলেন- তেতুইতলা গ্রামের পুরুষ (২৭)। মুন্সীগঞ্জে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এরপরও সামাজিক দূরত্ব যথাযথ মানা হচ্ছে না।

জনকন্ঠ

Leave a Reply