টঙ্গীবাড়ীতে সরকারী খাল দখল করে ভবন নির্মাণ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার সিদ্ধেশ্বরী বাজারের পাশে সরকারী খালের বিস্তির্ণ অংশ দখল করে বিশাল ভবণ নির্মাণ কাজ চলছে। টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হাজি নুর মোহাম্মদ সেখ কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে এ ভবন নির্মাণ কাজ করছেন। বিগত কয়েক বছর আগেও ওইস্থানে সে ভবন নির্মাণ করলে প্রশাসন তা ভেঙ্গে গুড়িয়ে দেয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল পদ্মা নদী হতে ধলেশ্বরী নদীতে গিয়ে মিলিত হওয়া সুনামধণ্য খালটির সিদ্ধশ্বরী বাজারের বিস্তির্ণ অংশ দখল করে ভবন নির্মাণ করা হচ্ছে। বিগত কয়েক বছর আগে নুর মোহাম্মদ ওই একই স্থানে খালের মধ্যে হতে পিলার করে ভবন নির্মাণ করলে প্রশাসন ওই ভবনের উপরের অংশ ভিটি পর্যন্ত ভেঙ্গে ফেলে। তারপর হতে ওই ভিটিটি পরিত্যক্ত অবস্থায় পরে ছিলো। কিন্তু স¤প্রতি ওই ভিটির রডের কেটে ফেলা অংশ হতে রড বেধে পিলার ঢালাই দিয়ে পূর্ণরায় নির্মাণ করা হচ্ছে ভবনটি। ইতিমধ্যে বেশ কিছু পিলার নির্মাণ শেষে ওই ভবনের ইট দিয়ে দেয়াল নির্মাণ করা হচ্ছে। করোনা পরিস্থিতিতে প্রশাসন করোনা মোকাবেলার কাজ নিয়ে ব্যাস্ত থাকার সুযোগে তড়িঘড়ি করে কাজ শেষ করতে চাচ্ছেন ওই ভবন নির্মাতা নুর মোহাম্মদ সেখ বলে।

এ ব্যাপারে নুর মোহাম্মদ সেখ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি টঙ্গীবাড়ী অফিস হতে ডিসিআর কেটে সরকারী খাজনা দিয়ে আমার জায়গায় ভবন নির্মাণ করছি। আপনি সরকারী খালের উপর ভবন নির্মাণ করতে পারেন কিনা জানতে চাইলে সে জানায় আমি টিনসিড ভবন করতেছি।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভূমি উছেন মে জানান, ভবন নির্মাণের খবর পেয়ে আমি ওই স্থানে লোক পাঠিয়েছি। তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।
টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার জানান, এ বিষয়ে আমার জানা নেই, খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

সময়ের কলম

Leave a Reply