লৌহজংয়ের উপজেলা চেয়ারম্যান ওসমান গণি করোনায় আক্রান্ত

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পর পর তিনবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সেভাপতি আলহাজ্ব মো. ওসমান গণি তালুকদার করোনায় আক্রান্ত হয়েছেন। আজ বুধবার তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনাকালে তিনি স্থানীয় এমপি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি সাথে ত্রাণ বিতরণে ব্যাপক ভূমিকা রাখেন। সরকারী ত্রাণের পাশাপাশি তিনি ব্যক্তিভাবে দেড় টনেরও বেশী চাল বিতরণ করেছেন করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে। সাথে সাথে তেল, চাল, আলু, পেয়াজ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ মাক্স ও পিপিই বিতরণ করেছেন। এসকল সমাজসেবা মূলক কাজ করতে তিনি ছুটে গেছেন উপজেলা এক প্রান্ত থেকে অপর প্রান্তে। সংস্পর্শে এসছেন নানান মানুষের। তার ধারণা ত্রাণ বিতরণ করতে গিয়েই কোনাভাবে তিনি করোনা ভাইরাসের সংস্পর্শে এসেছেন। গতকাল মঙ্গলবার থেকেই তাঁর করোনা আক্রান্তের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পায়। গতকাল মঙ্গলবারও তিনি কয়েকটি ত্রাণ বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন। তখনও তিনি জানতেননা তাঁর করোনা পজেটিভ। আজ থেকে তিনি হোম কোয়ারেন্টেনে আছেন। তিনি আজ স্বাস্থ্য বিভাগ থেকে নিশ্চিত হয়ে তাঁর করোনা আক্রান্তের তথ্য নিজেই জানান। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন, জেনো তাড়াতাড়ি ভাল হয়ে সকলের মাঝে ফিরে এসে আবারো জনসেবায় মনোনিবেশ করতে পারেন।

উল্লেখ্য ওসমান গণি তালুকদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবার পর হতে গত ৩ টার্ম ধরে সরকারের কোষাগার থেকে নিজের বেতন ভাতা বাবদ একটি টাকাও নেননি। এমনকি সরকারী গাড়ী ব্যবহারেও তিনি রাস্ট্রীয় কোষাগার হতে কোন তেল খরচ নেননি। ভারটেক্স গ্রæপের এই কর্ণধার পর পর তিন বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে রাষ্ট্রের টাকা যেভাবে কোষাগারে রেখেছেন, তেমনি ব্যক্তিগতভাবে অর্থ খরচ করে আর্তমানবতার সেবা করে চলেছেন। করোনা মুক্তিতে তিনি সকলের দোয়াপ্রার্থী।

সময়ের কলম

Leave a Reply