আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ: গজারিয়ায় ১২ দিন পর পাল্টাপাল্টি মামলা

গজারিয়া আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনার ১২ দিন পর থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের মোহাম্মদ আলী খোকন এবং তার আপন মামা ওই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. দাইয়ুম খানের পক্ষের সংঘর্ষে আটজন আহতসহ লুটপাট ভাংচুরের ঘটনার প্রায় দুই সপ্তাহ পর মঙ্গলবার গজারিয়া থানায় পরস্পরবিরোধী দুটি মামলা হয়েছে। অপর দিকে মামলার আগেই বাবুল মুন্সী, মালেক মুন্সী ও কবির নামে তিনজনকে দাউদকান্দি থেকে ৮ জুন আটক করে গজারিয়া থানা পুলিশ।

৯ জুন রাত ১০টার পর তাদের মামলায় এজহারনামীয় আসামি করে কোর্টে চালান দেয়া হয়েছে। যদিও মামলায় এজাহারের সময় লেখা হয়েছে দুপুর ১২টা। মামলার রেজিস্টারে পাতা ফাঁকা রেখে দিনভর বাণিজ্য করার চেষ্টা করে অবশেষে দু’গ্রুপেরই দুটি মামলা এজাহারভুক্ত করতে হয় গজারিয়া থানা পুলিশকে। এলাকার রাজীব বাদী হয়ে ১৫ জনকে এজাহারনামীয় আসামি করে অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করা হয়, যার হুমুকের আসামি করা হয় বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের মো. আলী খোকনকে।

অপর দিকে বাবুল মিয়া বাদী হয়ে ছয়জনকে এজাহারনামীয় আসামি করে ৪০-৪৫ জন অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়েছে। এ মামলায় হুকুমের আসামি করা হয়েছে সাবেক চেয়ারম্যান দাইয়ুম খানকে। মামলা দুটির তদন্তকারী কর্মকর্তা থানার এসআই মাসুদ রানা জানান, একটি মামলার দুই আসামিকে গ্রেফতার করে বুধবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, পরস্পরবিরোধী মামলায় উভয় চেয়ারম্যান এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাই আসামি।

যুগান্তর

Leave a Reply