মেঘনায় লঞ্চ-ট্রলারের সংঘর্ষ, প্রাণে বাঁচল ৩০০ যাত্রী

মুন্সীগঞ্জের বর্ডার সংলগ্ন নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার চর কিশোরগঞ্জ সংলগ্ন মেঘনা নদীতে এমভি রাসেল-১ নামে একটি লঞ্চের সঙ্গে বালুবাহী ট্রলারের সংঘর্ষ হয়েছে। এতে লঞ্চটির তলা ফুটো হয়ে গেছে। মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় অল্পের জন্য প্রাণে রক্ষা পায় তিন শতাধিক যাত্রী। লঞ্চটি ঢাকার সদর ঘাট থেকে পটুলাখালীর রাঙ্গাবালিয়ার উদ্দেশ্যে সন্ধ্যা পৌনে ৬টার দিকে ছেড়ে এসে রাত ৮টার দিকে দুর্ঘটনার শিকার হন।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আনিচুর রহমান নৌ পুলিশের উদ্বৃতি দিয়ে বলেন, এমভি রাসেল-১ নামের লঞ্চটির সঙ্গে মুন্সীগঞ্জের বর্ডার সংলগ্ন সোনারগাঁ থানার চর কিশোরগঞ্জের মেঘনা নদী একটি দুর্ঘটনায় পরে। এতে লঞ্চের তলা ফুটো হয়ে যায়। লঞ্চের চালক বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে দ্রুত লঞ্চটি নোঙর করে। এতে প্রাণে রক্ষা পায় প্রায় তিন শতাধিক যাত্রী। পরে অপর ১টি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করে গন্তব্যে নিয়ে রওনা হয়।

মুন্সীগঞ্জের মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ পরিদর্শক কবীর হোসেন খান জানিয়েছেন, ঘটনাটি মুন্সীগঞ্জের মধ্যে নয়। তবে জানতে পেরেছি ট্রলারের সঙ্গে সংঘর্ষে নয়, লঞ্চটির তলা এভাবেই ফুটো হয়ে গেল। কলাগাছিয়া নৌ পুলিশের সহযোগিতায় ট্রলার দিয়ে যাত্রীর উদ্ধার করা হয়। পরে একই কম্পানির অন্য একটি লঞ্চে যাত্রীদের রাঙ্গাবালিয়ার উদ্দেশ্যে তুলে নিয়ে যায়। এতে কেউ হতাহত হয়নি। তবে ৩০০ নয়, দেড় শতাধিক যাত্রী ছিল লঞ্চটিতে।

কালের কন্ঠ

Leave a Reply