শ্রীনগরে মাঠ দিবসে পাঁচশত একর ফসলি জমিতে জলাবদ্ধতা নিরসনের দাবি জানালেন সাধারণ কৃষকরা

শ্রীনগর উপজেলার প্রায় পাচশত একর ফসলী জমির জলাবদ্ধতা নিরসনের দাবী জানিয়েছেন সাধারণ কৃষকরা । ১৭ জুন বুধবার দুপুর ১ টায় কামার খোলা নামক স্থানে কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত মাঠ দিবসের অনুষ্ঠানে কৃষকদের পক্ষ থেকে এ দাবী জানিয়েছেন স্থানীয় কৃষক প্রতিনিধি মাসুম মেম্বার।

তিনি বলেন, পদ্মাা সেতু রেল প্রকল্পের কালভার্টবিহীন সড়কের কারণে দোগাছি, কোলাপাড়া,শমষপুর কামারখোলা মুড়ুপাড়া, জুশুরগাও, কুশরীপাড়া, ভিকারিদেশ, শ্রীনগর , বেজগাও, হরপাড়া, ও ষোলঘড়সহ বহু চকের ফসলি জমি এখন জলাবদ্ধতার শিকার। এরফলে ঐসব এলাকার কৃষকরা চাষাবাদের অভাবে দিন দিন কর্মবিমুখ হয়ে পরছে। কৃষকদের এই অচলাবস্থা নিরসনকল্পে তারা কামারখোলা নামক স্থানে পদ্নাসেতু রেল প্রকল্পের সড়কে কালভার্ট- নির্মাণের জন্য জোরালো দাবী জানিয়েছেন।

মাঠ দিবসের ঐ অনুষ্ঠানে কৃষকদের দাবির প্রক্ষীতে প্রধান অতিথির বক্তৃতায় কৃষি এসোসিয়েশনের প্রকল্প পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন বলেন, কৃষিবান্ধধ বর্তমান সরকার আপনাদের বিষয়ে অত্যন্ত উদার। তাই কৃষকরা যাতে পন্যের ন্যায্যমূল্য পায় , সেজন্য ধান, চাল ও পেঁয়াজ উৎপাদনের মৌসুমে সরকার এসব পন্যের আমদানি বন্ধ রাখে। তিনি কৃষকদেরকে আশ্বস্ত করে বলেন, আপনাদের দাবির কথা আমি সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে তুলে ধরবো।

উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন, আর বক্তব্য রাখেন, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপপরিচালক মোঃ শাহ আলম, পাটাভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আল মামুন, কৃষি সম্প্রসারন কর্মকর্তা জি এম রুনা লায়লা, উপসহকারী কৃষি কর্মকর্তা সুমন সরকার, মোঃ শহিদুল ইসলাম, ও নাঈম হোসেন প্রমুখ। অনুষ্ঠান শেষে ৫০ জন কৃষককে ৪০০ টাকা করে উৎসাহ প্রনোদনা দেয়া হয়।

গ্রাম নগর বার্তা

Leave a Reply