গভীর রাতে গৃহবধুর ঘরের দরজায় ধাক্কা দিয়ে হাতে হাতে ধরা পড়লো শফি

মুন্সীগঞ্জের লৌহজংয়ে গভীর রাতে এক গৃহবধুর ঘরের দরজা ধাক্কা দিয়ে এলাকাবাসীর হাতে ধরা পড়ে শফি নামের এক ব্যক্তি। প্রায়ই ওই গৃহবধুকে উত্যাক্ত করায় গ্রামবাসী তাকে হাতেহাতে ধরে ফেলে। তবে তাকে রশি দিয়ে বেঁধে রাখলেও কৌশলে পালিয়ে যায় শফি। এ নিয়ে আতঙ্কে আছে ওই গহবধু। ঘটনাটি ঘটেছে শনিবার গবীর রাতে উপজেলার বেজগাঁও গ্রামে। শফির বাড়ি উত্তরবঙ্গ বলে জানা যায়। বেজগাঁও গ্রামে সে খালার বাড়িতে থাকে।

প্রত্যক্ষদোর্শী ওই মহিলা জানায়. আমার স্বামী ঢাকায় কর্মরত। আমি ও আমার দুই মেয়ে ও কোলের শিশুকে নিয়ে গ্রামের বাড়ি বেজগাঁও থাকি। বখাটে শফি প্রতিদিন আমাকে রাতের বেলায় ডিস্টার্ব করতো। বিভিন্ন বাজে ভাষায় কথা বলত এবং আমার ঘরের দড়জা ধাক্কা দিত। আমি আমার প্রতিবেশীদের এই ব্যাপারটা জানাই। আমি ভয়ে শফিকে কিছু বলিনি। প্রতিদিন গভীর রাতে এইভাবে আমাকে ডিস্টার্ব করতে থাকে। শনিবার দিবাগত রাত ১টার দিকে আমার ঘরের দরজায় ধাক্কা দিলে কৌশলে এলাকাবাসীরা তাকে ধরে ফেলে। এরপর তাকে বেঁধে রাখে। বাঁধন ছুটে সে পালিয়ে যায়। আমি এখন আতঙ্কের মধ্যে আছি। এর সাথে হয়তোবা আরো কিছু লোক জড়িত আছে। আজ যদি ওকে হাতেহাতে না ধরা হতো, তাহলে আমার অনেক বড় ক্ষতি হয়ে যেত পারতো। এ ব্যাপরে থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।
স্থানীয় এলাকাবসী জানায়, প্রায়ই এলাকায় এই ধরণের কর্মকান্ড করতো শফি। কোন নারী বা মেয়েদের একা পেলে হাত ধরে টানাটানি করে। এর পূর্বে অনেক নারীর হাত ধরে টানাটানি করে শফি ওই নারীদের জুতার বাড়ি খেয়েছেন। সে তেমন কোন কাজ করেনা। তবে জুয়া ও মাদক নেশায় আসক্ক ছিল শফি।

লৌহজং উপজেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক ও বেজগাঁও নিবাসী রাসেল হোসেন নিরব জানান, ওই গৃহবধু বিষয়টি আমিসহ প্রতিবেশীকে জানায়। আমরা তাকে ধরার জন্য দীর্ঘ ধরে চেষ্টায় ছিলাম। গতরাতে তাকে এলাকাবসী হাতে হাতে ধরে ফেলে। কিন্তু সে কৌশলে পালিয়ে যায়। তবে তার আগে তাকে গ্রামবাসী জুতোপেটা খেতে হয়।

এ ঘটনায় একটি মহল রবিবার সকালে ওই মহিলার বাড়িতে এসে তাকে চাপ প্রয়োগ করে ঘটনা ভিন্ন খাতে নেবার চেষ্টা করে। কিন্তু গ্রামবাসীর কাছে প্রকৃত ঘটনা জানতে পেরে তারা নিজেদের ভূল স্বীকার করে গ্রামবাসীকে সমর্থন করে। শফি এখন পলাতক রয়েছে। এখনও থানায় মামলা হয়নি।

সময়ের কলম

Leave a Reply