করোনায় অনন্যা এমপি এমিলি

মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গিবাড়ী) আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি করোনা পরিস্থিতিতে নির্বাচনী এলাকায় ব্যাপক ত্রাণ তৎপরতা চালিয়েছেন। সরকারি ত্রাণের পাশাপাশি ব্যক্তিগত ও ধনাঢ্যদের সহায়তা নিয়ে কর্মহীন মানুষের খাবারের ব্যবস্থা এবং স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, করোনার কারণে ওই এলাকার হাজার হাজার মানুষ কর্মহীন হয়ে পড়ে। বিশেষ করে এক শ্রেণির মধ্যবিত্তরা নাজুক অবস্থার মধ্যে পড়ে যায়। তারা লজ্জায় অভাবের কথা কাউকে জানাতে পারছিল না। এমপি নেতাকর্মীদের নিয়ে এসব লোকদের খুঁজে বের করেন। রাতের আঁধারে তাদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেন। এলাকার একজনকে না খেয়ে থাকতে দেননি। ঈদের সময়ও চাল, ঘি, দুধ, সেমাইসহ নানা ধরনের খাদ্যসামগ্রী এলাকাবাসীর ঘরে পৌঁছে দেন।

করোনাঝুঁকি এড়াতে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ বেজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরানোর উদ্যোগ নেওয়ার বিষয়ে এমপি এমিলি বলেন, ‘সেবা দিতে গিয়ে একটা পর্যায়ে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হন। এতে স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিতে এসে সাধারণ রোগীদের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে যায়। তাই প্রশাসনকে সঙ্গে নিয়ে বহির্বিভাগটি বেজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরিয়ে নিই। ফলে সাধারণ রোগীদের চিকিৎসাসেবা নিতে আর সমস্যা হচ্ছে না। উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের করোনা বুথের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়েও করোনা রোগীর নমুনা সংগ্রহ করা হচ্ছে। একই সঙ্গে যারা করোনায় আক্রান্ত হচ্ছে, তাদের জন্যও সরকারি খরচে যথাযথ চিকিৎসাসেবা চলছে।’

কালের কন্ঠ

Leave a Reply