সিরাজদিখানে গ্রেপ্তার আতঙ্কে ৪ গ্রামে পুরুষ শূন্য

মুন্সীগঞ্জের সিরাজদিখানে দুই পক্ষের সংঘর্ষে পুলিশ সদস্য আহত ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে ৪ শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে,পুলিশের মামলার পর গ্রেপ্তার এড়াতে উপজেলার খাসকান্দি,চান্দেরচর,মোল্লারচর ও চরপানিয়া ৪ টি গ্রাম এখন পুরুষ শূন্য হয়ে পড়েছে। গ্রেপ্তারের ভয়ে যুবক ও বয়স্করা গা ঢাকা দিয়েছেন। বাড়িগুলোতে বৃদ্ধ, মহিলা ও শিশু ছাড়া কেউ অবস্থান করছেন না। পুরো ৪ টি গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।

উল্লেখ্য, গত ২৮ শে জুন চান্দের চর এলাকায় সাইনবোড স্থাপনকে কেন্দ্র করে দক্ষিণা গ্রীন সিটি ও সুমনা হাউজিং কোম্পানির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলে দুই পক্ষই পুলিশের উপড় হামলা করে ওই হামলায় সিরাজদিখান থানার একজন এএসআইসহ ২ কনষ্টেবল আহত হয় । হামলার ঘটনায় উভয়পক্ষ মামলা না করলেও পুলিশ বাদী হয়ে ৩৫ জন আসামী ও ৩৫০ জন অজ্ঞাত নামা আসামী করে একটি মামলা দায়ের করেন।

এখন গ্রেপ্ততার আতঙ্কে পুরুষ শূন্য হয়ে পড়েছে এলাকাটি। সরেজমিনে গিয়ে জানা যায়, জায়গা দখল এবং সাইনবোড স্থাপন নিয়ে দক্ষিণা গ্রীন সিটি ও সুমনা হাউজিং গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে । এনিয়ে দু’পক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘেেটছে ।

সর্বশেষ ২৮ শে জুন দুপক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়লে সংঘর্ষে পুলিশ ৩ জন আহত হয় । সিরাজদিখান থানার এসআই ইমরান হোসেন বাদী হয়ে ৩৫জন নামীয় এবং ৩৫০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা করা হয় । সেই মামলার ভয়ে ৪ টি গ্রামের পুরুষরা আতঙ্কে বসতভিটা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।গ্রেফতারের ভয়ে দিনের বেলায় হাতেগোনা কয়েকজন পুরুষকে দেখা গেলেও রাতে সে সংখ্যা নেমে আসে শূন্যের কোটায়। বর্তমানে গ্রামের বেশিরভাগ বাড়িতে নারী ও শিশুরাই শুধু অবস্থান করছেন। তাদের চোখে-মুখেও রয়েছে আতঙ্কের ছাপ। এলাকাজুড়ে থমথমে পরিবেশ বিরাজ করছে। এবিষয়ে বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি হুমায়ুন কবির সাগর বলেন প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনা হউক সাধারণ মানুষ যেনো হয়রানির শিকার না হয়।

সিরাজদিখান থানার ওসি (তদন্ত)মোহাম্মদ এমদাদুল হক জানান, উপজেলার চান্দেরচর এলাকায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে ৩ পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় পুলিশের কাজে বাধা দান করার অভিযোগে ৩৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো সাড়ে ৩শ জনকে আসামি করে এসআই ইমরান হোসেন মামলা করেছে।আমাদের থানা পুলিশ আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান চালালেও এলাকায় কাইকে পাওয়া যাচ্ছে না ।

সময়ের কলম

Leave a Reply