লৌহজংয়ে পাচঁ পেট্রোলিয়াম ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ও দোকান সিলগালা

বাংলাদেশ জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্য মোতাবেক মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরীঘাট থেকে মাওয়া চৌরাস্তা এলাকা পর্যন্ত রাস্তার দু‘পাশে অবৈধ্যভাবে গড়ে উঠা পেট্রোলিয়ামের দোকান দিয়ে অবাধে কোন নিয়মনীতি তোয়াক্কা না করেই অবৈধ ভাবে ব্যবসা চালিয়ে আসছিল অসাধু কিছু ব্যবসায়ী।

বুধবার, দুপুর ১টাথেকে বিকেল ৪টা পর্যন্ত। লৌহজং উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ কাবিরুল ইসলাম খান এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব দীপক কুমার রায় এবং সহকারী কমিশনার জনাব মাহমুদ আশিক কবির, জাতীয় গোয়েন্দা সংস্থা (এন এস আই) এর কর্মকর্তাবৃন্দ ও লৌহজং থানা পুলিশ।

এ সময় উক্ত এলাকার অবৈধভাবে পরিচালনাকারী পাঁচটি তেলের দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রায় ৩০/৩৫ লক্ষ টাকার মালামাল জব্দ করা হয়।পেট্রোলিয়াম আইন এর ২০ ধারা অনুযায়ী পাচঁ জন ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে মোট পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় ও পাচঁটি দোকান সিলগালা করে দেওয়া হয়।

অসাধু ব্য়বসায়ীরা হলেন মোঃ আবুল কালাম মাদবর (৩৮), পিতা: মৃত. কলম মাদবর, মোঃ আক্তার হোসেন (৪৫), পিতা: মৃত. জিন্নাত আলী, মোঃ নান্টু ফকির (৩৭), পিতা: মৃত. দলিল উদ্দিন ফকির, মোঃ আল আমিন (৩২), পিতা: আবুল হোসেন , মোঃ মিঠু (৩২), পিতা: মোঃ লতিফ সিকদার।

লৌহজং উপজেলা নিবার্হী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব কাবিরুল ইসলাম খান জানান, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্য মতে সংবাদ পেয়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় পাঁচটি দোকানের ভিতরে গিয়ে দেখা যায় বড় বড় টেংকিতে পেট্রোলিয়াম জাতীয় পদার্থ মজুদ করে অবৈধভাবে কোন প্রকার সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে কিছু অসাধু ব্যবসায়ী এই ব্যবসা পরিচালনা করে আসছিল। তাই আমরা আজ এই অভিযান দেই। পেট্রোলিয়াম আইনের ২০ ধারা মোতাবেক পাঁচ ব্যবসায়ীকে ১০০০০ টাকা করে মোট ৫০ হাজার টাকা অর্থ জরিমানা করা হয়। ৩০ থেকে ৩৫ লক্ষ টাকার মালামাল জব্দ করে পাঁচটি দোকান কে সিলগালা করে দেয়া হয়।

গ্রাম নগর বার্তা

Leave a Reply