চুরি ও যানজটরোধে: মুন্সীগঞ্জে ৬ উপজেলায় ৬ রঙের অটো

মুন্সীগঞ্জ শহরে যানজট নিরসন এবং ব্যাটারিচালিত যানবাহন চুরি-ছিনতাইসহ অপ্রীতিকর ঘটনা রোধে পুলিশ সুপার (এসপি) আব্দুল মোমেন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। জেলার ছয়টি উপজেলার অটো ও মিশুক গাড়িকে আলাদা রঙে চিহ্নিত করা হয়েছে। এক উপজেলার অটো বা মিশুক অন্য উপজেলায় ঢুকতে দেওয়া হবে না। এসপির এমন উদ্যোগের ফলে যানজট নিরসনের পাশাপাশি যানবাহন চুরি বা ছিনতাই কমে আসবে বলে দাবি পুলিশের।

এলাকাভিত্তিক ব্যাটারিচালিত গাড়ির মধ্যে জেলা সদরের অটো ও মিশুক হলুদ, টঙ্গীবাড়ির গাড়ি সবুজ, লৌহজংয়ের গোলাপি, সিরাজদিখানের মেরুন এবং শ্রীনগর উপজেলার ব্যাটারিচালিত গাড়ির রং করা হয়েছে নীল। গজারিয়া উপজেলাকে রঙের বাইরে রাখা হয়েছে। যানজট নিরসনে ‘রঙিন পদ্ধতি’ না মানলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ সুপার আব্দুল মোমেন।

তিনি জানান, মুন্সীগঞ্জে প্রায়ই ব্যাটারিচালিত অটো-মিশুক চুরি হচ্ছে। তা ছাড়া এসব ছোট যানবাহনের কারণে শহরে সৃষ্টি হচ্ছে যানজট। চুরি-ছিনতাই বন্ধ ও যানজট নিরসনে পাঁচটি উপজেলায় এ সব গাড়িতে ভিন্নতা আনা হয়েছে। নির্দিষ্ট এলাকা বা সীমানা নির্ধারণ করা থাকবে। কোনো চালক তার সীমানা অতিক্রম করতে পারবে না। এ কাজে পুলিশকে সার্বিক সহায়তা করছেন জনপ্রতিনিধি ও সুধীসমাজ।

কালের কন্ঠ

Leave a Reply