মুন্সীগঞ্জে ঢাকা রেঞ্জের ডিআইজির ‘মানবতার পাঠাগার’ উদ্বোধন

মুন্সীগঞ্জ জেলার মিরকাদিম পৌরসভা সংলগ্ন এলাকায় ‘মানবতার পাঠাগার’ উদ্বোধন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। শুক্রবার (২৪ জুলাই) বিকাল সাড়ে ৫ টায় ফিতা কেটে তিনি এই পাঠাগারটি উদ্বোধন করেন।

এর আগে তিনি মিরকাদিম পৌরসভা সংলগ্ন নদীর পাড়ে বেদে পল্লি পরিদর্শন করেন এবং বন্যা কবলিত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় প্রধান অতিথি ডিআইজি হাবিবুর রহমান বলেন, বাংলাদেশে বেদে সম্প্রদায়ের যারা রয়েছেন, তারা একটি ছিন্নমূল ও যাযাবর শ্রেণি। তাদের জীবিকা নির্বাহের জন্য তেমন কোন পেশা নেই যে তার সুখ ও সাচ্ছন্দে জীবন যাপন করতে পারে। তারা একটি প্রান্তিক জনগোষ্ঠি। প্রধানমন্ত্রী চান যে এই প্রান্তিক জনগোষ্ঠি আমাদের সাধারণ সমাজের সাথে তারা যেন একই রকম চলতে পারে।

তিনি বলেন, বন্যার সময় তাদের ছোট্ট কুড়েঘর বসবাসের অযোগ্য হয়ে পরে। বন্যার পানিতে তাদের বেশিরভাগ ঘর তলিয়ে যায়। সেজন্য দেশের বিভিন্ন এলাকায় আমরা তাদের পাশে দাঁড়াতে চেষ্টা করছি। তাই এখানে আসা, সামান্য কিছু যদি তাদের জন্য করা যায়। স্থানীয়, পৌরসভা ও অন্যান্য যারা আছেন, সবাইকে অনুরোধ তারা যেন এদের জন্য এগিয়ে আসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুন্সীগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল।

মিরকাদিম পৌরসভা এলাকার সমাজসেবক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সদর থানা অফিসার ইনচার্জ আনিচুর রহমান।

রাইজিংবিডি

Leave a Reply